গ্রীসে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০১৯ | আপডেট: ১২:২৭:পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০১৯

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গ্রীসে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত হলো। পবিত্র ঈদ-উল-আযহার দিন সকালে বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের আয়োজনে এথেন্সের কুমুদুরু পার্কে গ্রীসের সর্ববৃহৎ পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ প্রবাসী বাংলাদেশি এখানে ঈদের নামাজ আদায় করেন। বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানান এবং মানুষে মানুষে সম্প্রীতি ও সহমর্মিতার আহ্বান জানান।

ঈদের নামাজ আদায়ের আগে রাষ্ট্রদূত তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, ‌’পবিত্র ঈদ-উল-আযহার ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। প্রবাসী বাংলাদেশিরা দেশে ও বিদেশে তাদের আত্মীয়-স্বজনদের নিয়ে আনন্দ ও উৎসাহ-উদ্দীপনা আর ধর্মীয় পবিত্র অনুভূতি নিয়ে ঈদ পালনের এবং প্রতিটি মানুষ অন্য মানুষের পাশে দাঁড়াবে।’

তিনি ত্যাগ তিতিক্ষার মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে পরস্পরের প্রতি সহমর্মিতাভিত্তিক সম্পর্ক উন্নয়নের দিকে জোর দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ এর মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে সক্রিয়ভাবে সম্পৃক্ত হওয়ার জন্য তিনি প্রবাসীদের একযোগে কাজ করার আহ্বান জানান।

ঈদের জামাতে আরো উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও আওয়ামী লীগ সংগঠনের নেতৃবৃন্দ।

ঈদের জামাতে দেশ ও জনগণের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।