ঘণ কুয়াশায় আচ্ছন্ন পঞ্চগড়

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮ | আপডেট: ৩:২৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে শীতের আগাম বার্তা শুরু হয়েছে। দিন দিন ঘন কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে এই জনপদ। হিমালয়ের পাদদেশে অবস্থিত হওয়ায় হিমালয় থেকে বয়ে আসাছে হিমেল হাওয়া। কুয়াশাচ্ছন্নয় চেনা রাস্তা গুলিকেও অচেনা মনে হচ্ছে। এতে করে স্থানিয়ের মনে সঙ্কা দেখা দিয়েছে এবারে শীতের প্রকোপ দ্বিগুন বারতে পারে।

গত কয়েকদিন ধরেই সকাল থেকে ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকছে এলাকার চারপাশ। দিনের বেলা সূর্যের আলোয় তাপমাত্রা কিছুটা বেশি থাকলেও সারাদিনের ভ্যাপসা গরমের পর সন্ধ্যা নামতেই হালকা শীত অনুভূত হচ্ছে। হিমেল হাওয়ার সঙ্গে কমছে রাতের তাপমাত্রা।

গত ৭ দিন থেকে ভোর বেলা হতে ৮ থেকে ৯টা পর্যন্ত জেলায় এ কুয়াশা লক্ষ করা যাচ্ছে। গভীর রাতের পর বৃষ্টির মত টুপটুপ করে কুয়াশা ঝরতে থাকে। দিনে ভ্যাপসা গরম থাকলেও মধ্যরাতের পর থেকেই কুয়াশা পড়তে শুরু করেছে। এতে করে রাতে কেথা কম্বর মুড়িয়ে ঘুমাতে বাদ্ধ হচ্ছে মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, দেশের ইতিহাসে গত বছর শীতে পঞ্চগড়ের তেতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ২ দমমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর বর্তমানে গত ৭ দিনে পঞ্চগড়ে সর্বনিম্ন ২২ দশমিক ৭ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিকে দিনে সর্বোচ্চ ৩০ দশমিক ৩ ডিগ্রি থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠা নামা করছে।