ঘুম থেকে জাগাতেই ব্যাগ ভেবে চেয়ার নিয়ে হাঁটা দিল ছাত্র

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮ | আপডেট: ২:০৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

ঘুম যে পৃথিবীর অন্যতম সেরা জিনিস সেটা অনেকেই মানেন। শরীর এবং মনকে আরাম দিতে ভালো ঘুম খুব দরকার। আর ঘুমের মধ্যে ভালো স্বপ্ন দেখলে তো কথাই নেই।

কিন্তু কেউ যদি কাঁচা ঘুম ভাঙিয়ে দেয়, তার থেকে বিরক্তিকর আর কী হতে পারে? ফিলিপাইনে সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে। একটি স্কুলে ছুটির সময় ঘুমিয়ে পড়েছিল এক শিশু। শিক্ষক এসে তার কাঁচা ঘুম ভাঙাতে ব্যাগ ভেবে চেয়ারই পিঠে চাপিয়ে বেরিয়ে পড়ে সে। ভিডিও দেখে হেসেই গড়িয়ে পড়েছেন শিক্ষকরাও।

ফেসবুকে ওই ভিডিওটি বেশ ভাইরাল হয়ে গেছে। ভিডিওতে দেখা যায়, স্কুল ছুটির সময় ছেলেমেয়েদের বের হওয়ার সময় এক শিশু গভীর ঘুমে অচেতন। শিক্ষক আসেন এবং তার ব্যাগ গুছিয়ে দেন। তারপর বাচ্চাটিকে ঘুম থেকে তোলা মাত্র সে ঘুমের ঘোরে ব্যাগের বদলে চেয়ারইকেই ব্যাগ ভেবে নিয়ে রওনা দেয়।

বলা হচ্ছে এই ভিডিওটি ফিলিপাইনের। শিশুটির বয়স মাত্র চার বছর। ওই স্কুলের শিক্ষকরাও এই হাস্যকর দৃশ্য দেখে হেসে লুটোপুটি খাচ্ছেন। প্রায় অর্ধ মিনিটের ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ব্যাপকভাবেই।

ওই ভিডিও ফেসবুকে শেয়ার করেছেন অ্যাগনেস র‍্যাভেলো ওরিলস। ইতোমধ্যেই এক মিলিয়নেরও বেশি মানুষ ওই ভিডিওটি দেখেছেন এবং দুই লাখের বেশি মানুষ শেয়ার পেয়েছেন। কাঁচা ঘুম ভাঙানোর যন্ত্রণা যে কী বেশ বোঝা যাচ্ছে তাতে।