চট্টগ্রামে অমর একুশে বইমেলা শুরু হতে যাচ্ছে কাল থেকে

এস. এম. আকাশ এস. এম. আকাশ

ব্যুরো চিফ,চট্টগ্রাম

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৯ | আপডেট: ৭:৫৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৯

“আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি” গানটির সুর যখন কানে বেজে উঠে মনে করে দেয় ৫২ ভাষা আন্দোলনের সেই স্মৃতি। ফেব্রুয়ারি মাস এই মাসটিকে ইতিহাসের পাতায় অনন্তকালের স্বাক্ষী করে রাখতে এই জাতি সর্বদায় প্রস্তুত।

এ মাতৃভাষা কে বাচিয়ে রাখতে ইতিহাস কে ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে এই একুশে বইমেলার আহ্বান। পিছিয়ে থাকবেনা চাটগাঁ বাসী। চট্টলাকে জানান দিতে চট্টগ্রাম স্টেডিয়াম জিমনেসিয়াম মাঠে মাসব্যাপী আয়োজনে একুশে বইমেলা শুরু হতে যাচ্ছে।

শুক্রবার সংবাদ সম্মেলনে সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন জানান রোববার (১০ তারিখ) থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ বইমেলা চলবে ছুটির দিন বেথিত ৩ ঘটিকা থেকে রাত ১০ টা পর্যন্ত ও ছুটির দিন সকাল ১০ ঘটিকা রাত ১০ ঘটিকা পর্যন্ত বই প্রেমিদের জন্য উন্মুক্ত থাকবে।

ঢাকা আগত সৃজনশীল প্রকাশক ৫ টি ও চট্টগ্রামের ১০৫ টি বই প্রকাশকসহ মোট ১১০ টি প্রকাশকদের নিয়ে এই একুশে বইমেলা। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মেলা কমিটির আহ্বায়ক কাউন্সিলার আলহাজ্ব নাজমুল হাসান ডিউ,কাউন্সিলার আলহাজ্ব হাসান মুরাদ বিপ্লব, মেলা কমিটির সাধারন সম্পাদক লেখক জামাল উদ্দীন,যুগ্ন আহ্বায়ক মহিদ্দীন শাহআলম নিপু,সিটি কর্পোরেশন প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া প্রমুখ।