চট্টগ্রামে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮ | আপডেট: ৬:৩১:অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮

টিবিটি দেশজুড়েঃ চট্টগ্রাম মহানগরে চিকিৎসকের অবহেলায় এবার আরেক এক রোগীর মৃত্যুর অভিযোগ করেছেন তাঁর স্বজনরা। নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকায় অবস্থিত বেসরকারি হলি হেলথ হাসপাতাল লিমিটেডে আজ বৃহস্পতিবার সকালে রোকেয়া বেগম নামের ওই রোগী মারা যান।

রোগীর ছেলে শহিদুল আলম ও স্বজন জেসমিন আকতার জানান, পেরিয়ানাল অ্যাবসেস অস্ত্রোপচারের জন্য গত মঙ্গলবার ডা. মিনা আহমেদের তত্ত্বাবধানে রোগী রোকেয়া বেগমকে হলি হেলথ হাসপাতালে ভর্তি করানো হয়। পরীক্ষা-নিরীক্ষার পর রোগীর ডায়াবেটিস ও অতিরিক্ত রক্তচাপ ধরা পড়ে।

ডায়াবেটিস ও রক্তচাপ নিয়ন্ত্রণে না এনেই অতিরিক্ত টাকা নিয়ে অস্ত্রোপচার করেন ডা. মিনা। এরপর থেকে রোগীর অবস্থার অবনতি হতে থাকে। আজ সকালে চিকিৎসককে বারবার ফোন করা হলেও তিনি এসে দেখে যাননি। তাঁর অবহেলা ও ভুল চিকিৎসায় রোকেয়া বেগম মারা যান।

এদিকে হলি হেলথ হাসপাতালের ব্যবস্থাপক হারুন অর রশিদ জানিয়েছেন, ডা. মিনা আহমেদ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট। তিনি তাঁর ব্যক্তিগত চেম্বারের রোগী এ ক্লিনিকে এনে অস্ত্রোপচার করেন।

গত মঙ্গলবার রোগী রোকেয়া বেগমের অস্ত্রোপচার করেন ডা. মিনা। এরপর গতকাল বুধবার তিনি নিজে এসে রোগীর ড্রেসিং করেন। কার্ডিয়াক অ্যারেস্টে আজ সকালে রোগী মারা যান বলে চিকিৎসক জানিয়েছেন। মারা যাওয়া রোগীর অস্ত্রোপচার বাবদ সব টাকা স্বজনদের ফেরত দেওয়া হবে বলে জানান হারুন অর রশিদ।