চট্টগ্রামে ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী খুন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮ | আপডেট: ১১:০৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮

চট্টগ্রামে নগরীতে আধিপত্য ও ডিশ ব্যবসা নিয়ে কথা কাটাকাটির জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার বিকাল ৫টার দিকে নগরীর লালখান বাজার মতিঝর্ণা এলাকায় এই ঘটনা ঘটে। নিহত যুবকের নাম মো. দিদার। তিনি ওই এলাকার নুরুল ইসলামের ছেলে। এ ঘটনায় আহত হয়েছে সালাউদ্দিন লাভলু নামে আরও এক যুবক। দুজনই এলাকায় ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচিত।

চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে দিদারের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের বায়েজিদ জোনের সহকারী কমিশনার সোহেল রানা। তিনি বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে দুপক্ষে প্রথমে কথা কাটাকাটি হয়। সেটা নিয়ে ছুরিকাঘাত। হাসপাতালে নেওয়ার পর একজনের মৃত্যু হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান, গুরুতর আহত অবস্থায় সালাউদ্দিন লাভলু ও দিদারকে হাসপাতালে নিয়ে আসে স্থানীয় কিছু লোকজন। বুকে ছুরিকাঘাত অবস্থায় হাসপাতালে আসা দিদারকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম নিহত দিদার ও আহত সালাহউদ্দিনকে তার অনুসারী ছাত্রলীগের কর্মী বলে দাবি করেছেন। হত্যাকাণ্ডের জন্য মাসুমের বিরোধীপক্ষ হিসেবে পরিচিত সাবেক ছাত্রলীগ নেতা আবুল হাসনাত মোহাম্মদ বেলালের অনুসারীদের দায়ী করে বিচারের দাবিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে মিছিল করেছে মাসুমের অনুসারীরা।

তবে আবুল হাসনাত মোহাম্মদ বেলাল জানিয়েছেন, গ্রুপিং রাজনীতির জেরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়নি। কথা কাটাকাটি থেকে হত্যাকাণ্ড হয়েছে।

দিদারুল আলম মাসুম চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। নিহত- মো. দিদার (২৫) মতিঝর্ণা এলাকার বাসিন্দা নুরুল ইসলামের ছেলে।

হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে লালখান বাজারসহ আশপাশের এলাকায় অভিযান চলছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা সোহেল রানা।