চারতলার বারান্দায় ঝুলন্ত শিশুকে বাঁচালো সত্যিকারের দুই ‘সুপারহিরো’

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮ | আপডেট: ১:৩০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৮

বহুতল ভবনের চারতলার বারান্দার বাইরে বিপজ্জনকভাবে ঝুলছিল তিন বছরের শিশু। ওই সময় ভবনটির পাশ দিয়ে যাচ্ছিলেন দু’জন ব্যক্তি।

এ ধরনের দৃশ্য দেখা মাত্র বিপদের তোয়াক্কা না করে শিশুটিকে বাঁচানোর জন্য ভবনের গা বেয়ে উঠতে শুরু করেন দু’জনই। শিশুটিকে বাঁচিয়ে এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে রীতিমতো নায়ক বনে গেছেন তারা।

জানা গেছে, ওই দু’জনের একজন পেশায় কুরিয়ার সার্ভিসের ডেলিভারি বয় এবং অপরজন ছোট ব্যবসায়ী। সম্প্রতি ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর তা ভাইরাল হয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে চীনের জিয়াংশু প্রদেশের চাঙ্গশু শহরে। বিপজ্জনক অবস্থায় শিশুটিকে দেখামাত্রই জানালা বেয়ে উঠে গিয়ে ওই শিশুর কাছে পৌঁছে যান দুই ব্যক্তিই। পুরো ঘটনাটি ধরা পড়েছে সেখানকার সিসিটিভি ক্যামেরায়।

প্রত্যক্ষদর্শী একজন বলেন, গত শুক্রবার একজনকে দেখলাম বাইক থামিয়ে তর তর করে ওই বহুতলের জানালা বেয়ে উঠে গেলেন। বাচ্চাটি বাড়িতে একা ঘুমাচ্ছিল। ঘুম থেকে ওঠার পরেই কাউকে দেখতে না পেয়ে ভয় পেয়ে যায়। আর তার পরেই জানালা খুলে আস্তে আস্তে রেলিংয়ের দিকে চলে আসে।

ওই দু’জনকে ধন্যবাদ জানিয়েছেন শিশুটির বাবা। তিনি বলেন, সুপারহিরোর মতোই তারা দু’জন আমার বাচ্চার জীবন বাঁচিয়েছেন। সত্যিই তাদের দু’জনের জন্যও অত উঁচুতে উঠে আমার মেয়েকে উদ্ধার করাটাও দুষ্কর ছিল।