চিকিৎসকের সঙ্গে বাকবিতণ্ডা, সেই ম্যাজিস্ট্রেটকে বদলি

প্রকাশিত: ৪:৫৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১ | আপডেট: ৪:৫৮:পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২১

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে দেশজুড়ে কঠোর নিষেধাজ্ঞা চলাকালে রাজধানীতে এক নারী চিকিৎসকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়া ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখা থেকে তার বদলির আদেশ জারি করা হয়। আদেশে তাকে ঢাকা জেলা প্রশাসকদের কার্যালয় থেকে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, আমরা বিষয়টা গুরুত্ব দিয়ে আমলে নিয়েছি। একজন চিকিৎসকের সঙ্গে এতদূর কথা গড়ানো উচিত হয়নি।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল লকডাউনের পঞ্চম দিনে রাজধানীর এলিফ্যান্ট রোডে মুভমেন্ট পাস নিয়ে বাগবিতণ্ডায় জড়ান চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তা। চেকপোস্টে পুলিশ সদস্যরা অধ্যাপক ডা. সাঈদা শওকত জেনির কাছে তার আইডি কার্ড দেখতে চান। সঙ্গে আইডি কার্ড আনেননি বলে জানান ওই চিকিৎসক। এরপর তার কাছে মুভমেন্ট পাস দেখতে চাওয়া হয়। জেনি জানতে চান, ডাক্তারের মুভমেন্ট পাস লাগে? এরপর জেনি তার গাড়িতে বিএসএমএমইউর স্টিকার ও হাসপাতাল থেকে পাওয়া তার লিখিত পাস দেখান। এরপরও পুলিশ তার কাছে আইডি কার্ড দেখতে চান। পরে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।