চীনে করোনা-ভাইরাসে আক্রান্ত ভারতীয় নারী, চিকিৎসায় প্রয়োজন ১ কোটি রুপি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০ | আপডেট: ৮:৩৮:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০
ছবিঃ সংগৃহিত

চীনের সীমান্ত পেরিয়ে অন্যান্য দেশেও ছড়িয়ে পড়ছে ভয়াবহ করোনাভাইরাস। যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া ও জাপানের পর এবার ভারতেও হানা দিয়েছে এই রহস্যময় ভাইরাসটি।

স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি বলছে, ভারতে মোট ১১ জন ব্যক্তির শরীরে ওই ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রাথমিক লক্ষণ দেখা গেছে। ফলে স্বাভাবিক জনজীবন থেকে আলাদা করে রাখা হয়েছে তাদের

চীনে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চীনে বসবাস করা ভারতীয় এক নারী। তার চিকিৎসার জন্য এক কোটি রুপি প্রয়োজন বলে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সম্প্রচারমাধ্যম ‘ইন্ডিয়া টিভি’।

ভাইরাসে আক্রান্ত ওই নারীর নাম প্রিতী মাহেশ্বরী। তিনি চীনের শেনজেন শহরে ‘ইন্টারন্যাশনাল স্কুল অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজি’ স্কুলের শিক্ষকতা করতেন। তিনি করোনাভাইরাস নিউমোনিয়া টাইপ-১ এ আক্রান্ত হয়ে শ্বাস প্রশ্বাসজনিত সমস্যা, একাধিক অঙ্গ অকার্যকর সিন্ড্রোম (এমওডিএস) এবং সেপটিক শকে ভুগছেন।ওই নারী বর্তমানে চীনের শেনজেন শহরের ‘শেকো’ হাসপাতালে ভর্তি আছেন। কৃত্রিম শ্বাসযন্ত্রের সহায়তায় তার রক্ত ​​পরিশোধন প্রক্রিয়া চলছে।

তার অসুস্থের খবরে বেইজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাসকে সাহায্যের আবেদন জানিয়েছে ভারতে বসবাস করা তার পরিবার।

বেঙ্গালুরে অ্যামাজনে চাকরিরত তার ভাই জানান, তার চিকিৎসার ব্যয় দিন দিন বাড়ছে। তার চিকিৎসার জন্য ১০ লাখ চীনা ইউয়ান প্রয়োজন যা ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি রুপি।