চুয়াডাঙ্গায় জুতা পায়ে শহীদ মিনারে ক্রিকেট খেলার পুরস্কার বিতরণ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, মে ১৭, ২০২১ | আপডেট: ১২:৩২:অপরাহ্ণ, মে ১৭, ২০২১

চুয়াডাঙ্গায় জুতা পায়ে শহীদ মিনারে উঠে ক্রিকেট খেলার পুরস্কার বিতরণের অভিযোগ উঠেছে। রোববার (১৬ মে) উপজেলার বেগমপুর-যদুপুর হাইস্কুল মাঠে ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণের সময় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর-যদুপুর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠে রোববার (১৬ মে) বিকেলে কলোনীপাড়া প্রিমিয়ার লিগ (কেপিএল-২০২১) ক্রিকেট টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে জুতা পায়ে দিয়ে শহীদ মিনার বেদীতে উঠে পুরষ্কার বিতরণ করতে দেখা গেছে আয়োজকদের।

লাল সবুজ যুব সংঘের আয়োজনে এবং ইসলামি ব্যাংক উথলী এজেন্ট শাখার সৌজন্যে ওই ক্রিকেট টুর্নামেন্টের পরিচালিত হচ্ছে। রোববার (১৬ মে) রাতে খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দুটি ছবি ব্যক্তিগত ফেইসবুক আইডিতে পোস্ট করেন জীবননগরের উথলী এজেন্ট ব্যাংকের ব্যবস্থাপক রিজভী আহমেদ।

ছবিতে দেখা যায় বিদ্যালয়ের মাঠের পাশে অবস্থিত শহীদ মিনারে ব্যানার লাগিয়ে দশ জন ব্যক্তি উপস্থিত থেকে ম্যাচ সেরার পুরস্কার প্রদান করছেন। শহীদ মিনারে বেদীতে উপস্থিত থাকা ব্যক্তিদের মধ্যে অধিকাংশের পায়ে জুতা পরিহিত ছিলো। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়লে এলাকায় বেশ তীব্র সমালোচনার শুরু হয়েছে।

বেগমপুর গ্রামের শিক্ষানুরাগী নজরুল মাস্টার বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, এভাবে জুতা পায়ে শহীদ মিনারে উঠে সকল ভাষা শহীদদেরকে অবমাননা করা হয়েছে। ভাষা শহীদদের অপমান করার স্পর্ধা তাদের কী করে হয়? দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে ইসলামী ব্যাংক উথলী এজেন্ট ব্যাংকের ব্যবস্থাপক রিজভী আহমেদের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান জানান, বিষয়টি রোববার (১৬ মে) রাতে বিষয়টি শুনেছি। আমি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করার জন্য বলেছি। তদন্তের পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।