চোখের সামনে ডুবে গেল লঞ্চটি (ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:২৯ পূর্বাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮ | আপডেট: ৫:২৯:পূর্বাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮

প্রতিদিনের ন্যায় ঢাকা থেকে ছেড়ে আসে এম ভি ফারহান-১ লঞ্চ। শনিবার (২৫ আগস্ট) রাত তিনটার দিকে ভোলার দৌলতখান লঞ্চ ঘাটে যাত্রী নামিয়ে দিয়ে অবস্থান করতে গিয়ে ব্লক এর উপর উঠিয়ে দিয়ে বেধে রাখে লঞ্চটি।

শনিবার সকাল ৭ টার সময় লঞ্চটি কাঁত হয়ে নদীর মধ্যে ঝুকিপুর্ণ অবস্থায় দেখে স্থানীয় রাসেল নামে এক বাসিন্দা। পরে সে দৌলতখান থানাকে জানালে দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনায়েত হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফায়ার সার্ভিসকে জানায় এবং তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত লঞ্চটি ঝুকিপূর্ণ অবস্থা থেকে উদ্ধার করার জন্য ফায়ার সার্ভিস কর্মকর্তাদেরকে নির্দেশ দেন।

এ ব্যাপারে স্থানীয়রা জানান মাস্টারের অবহেলার কারনে এ দুর্ঘটনার কবলে পড়েছে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। এতে পাশের পল্টুনের ও ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা যায়।
এ বিষয়ে ফারহান ১ এর মাস্টর শাহে আলমের সাথে কথা বলতে চাইলে তিনি কথা বলতে অনিচ্ছা প্রকাশ করেন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা ডি এ ডি জাকির জানান, আমাদেরকে শনিবার সকাল ৮ টার সময় দৌলতখান থানা থেকে জানালে আমরা দ্রুত ঘটনার স্থলে চলে আসি এবং আমাদের দুইটি পাম্প মেশিন দিয়ে লঞ্চের মধ্য থেকে পানি সরানোর ব্যবস্থা গ্রহণ করি।

এখন আরো বেশি পানি তে ডুবে গেছে, লঞ্চটি তাই কাজে ব্যর্থ হয়ে আমরা চলে যাচ্ছি। এদিকে, লঞ্চ কর্তপক্ষ ভিন্ন উপায়ে তাদের লঞ্চ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।