চোট নিয়েও সেমি-ফাইনালে জোকোভিচ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০ | আপডেট: ৪:৩৫:অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

ইনজুরি নিয়েই কোর্টে নেমেছিলেন নোভাক জোকোভিচ। শুরুতে পিছিয়েও পড়েছিলেন। কিন্তু হাল ছাড়েননি। প্রতিপক্ষ পাবলো ক্যারেনো বাস্তাকে হারিয়ে ঠিকই ফ্রেঞ্চ ওপেনের সেমি-ফাইনালে পৌঁছে গেছেন এ সার্বিয়ান সুপারস্টার।

আসরের প্রথম চার রাউন্ডে কোনো সেট না হারা জোকোভিচ কোর্টে আসেন ঘাড়ে টেপ পেঁচিয়ে। খেলার মাঝে বারবার ম্যাসাজ নিতে হচ্ছিল বাম হাতের মাংশপেশিতে। চোট ও বুস্তার চ্যালেঞ্জ সামলে শেষ পর্যন্ত জয়ীর বেশেই কোর্ট ছাড়েন ৩৩ বছর বয়সী তারকা।

চলতি বছর এখনও কোনো ম্যাচে হারেননি জোকোভিচ। ২০১৬ সালে ফরাসি ওপেন জিতে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম পূর্ণ করা এই তারকা গত ইউএস ওপেনে এই বুস্তার বিপক্ষেই শেষ ষোলোর ম্যাচে দুর্ঘটনাক্রমে লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাইড হয়েছিলেন।

সেপ্টেম্বরের ইউএস ওপেনে এই ক্যারেনো বাস্তার কাছেই ম্যাচ ছেড়ে দিতে হয়েছিল জোকোভিচকে। হতাশা থেকে বল ছুড়ে মেরে ছিলেন। আচমকা তার র‌্যাকেট ছুয়ে যাওয়া বল আঘাত করেছিল লাইন জাজকে। যে কারণে ডিসকোয়ালিফাইড হন। এর পর এই প্রথমবার মুখোমুখি হলেন দুজনে।

শেষ চারে জোকোভিচ লড়বেন গ্রিসের স্তেফানোস সিৎসিপাসের বিপক্ষে। রাশিয়ার আন্দ্রে রুবলেভকে ৭-৫, ৬-২, ৬-৩ গেমে হারিয়ে প্রথমবারের মতো ফরাসি ওপেনের সেমি-ফাইনালে ওঠেন ২২ বছর বয়সী সিৎসিপাস।

শেষ চারের আরেক ম্যাচে লড়বেন প্রতিযোগিতাটির রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ও দিয়েগো শয়ার্টসমান।