চৌগাছায় বুক জোড়ালাগা জন্ম নেয়া সেই জমজ শিশু কন্যার মৃত্যু!

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৭:২১:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০
ছবি: টিবিটি

যশোরের চৌগাছায় বুক জোড়ালাগা নিয়ে জন্ম নেয়া সেই জমজ শিশু কন্যা যুগল মারা গেছে। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে শিশুদুটির নানাবাড়ি উপজেলার
মসিয়ূর নগরে তাদের মৃত্যু হয়। আজ বুধবার সকালে নানাবাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন জমজ শিশুদ্বয়ের পিতা উজ্জল
হোসেন।

গত শুক্রবার (৩ এপ্রিল) যশোর শহরের অসীম ডায়গনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয় বুক জোড়া লাগা এই কন্যা যুগল। জমজ শিশু দুটির মাথা হাত পা আলাদা থাকলেও তাদের দুজনেরই বুক একটাই।

আরও পড়ুন: চৌগাছায় বুক জোড়ালাগা জমজ শিশু কন্যার জন্ম, এলাকায় তোলপাড়

উপজেলার হাকিমপুর গ্রামের উজ্জল হোসেনের স্ত্রী খুরশিদা বুক জোড়া লাগা ওই জমজ শিশুর জন্ম দেন। জন্মের একদিন পর শিশুদুটিকে নিয়ে খুরশিদা তার বাবার বাড়ি উপজেলার মসিয়ূর নগরে অবস্থান করছিলেন। জন্মের পর থেকে দুজনেই সুস্থ ছিল। জমজ শিশুকন্যা দুটির পিতা উজ্জল হোসেন মোবাইল ফোনে জানান মঙ্গলবার রাত নয়টা-সাড়ে নয়টার দিকে তাদের মৃত্যু হয়।

তিনি আরো বলেন আজ বুধবার সকালেই জমজ কন্যা শিশুদুটিকে মসিয়ূর নগরে তাদের নানার বাড়িতে কবরস্থ করা হয়। এরআগে শিশুদুটির পিতা জানান জন্মের পর অসী ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসকরা তাদের বলেছেন, তাদের বুক এমন ভাবে জোড়া লাগা রয়েছে অপারেশন করেও শিশুদুটিকে আলাদা করা সম্ভব নয়। তবে জন্মের পর থেকেই তারা সুস্থ ছিল।

এর আগে বুকজোড়া লাগা নিয়ে জন্ম নেয়া শিশুদুটিকে দেখতে উৎসুক জনতা দেখতে ভিড় করছিল।