চ্যাম্পিয়ন্স লিগেও হারে শুরু রিয়ালের

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০ | আপডেট: ৪:১৭:অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে জিনেদিন জিদান হাঁটা দিয়েছেন ডাগআউটের দিকে। যে প্রতিযোগিতায় হ্যাটট্রিক চ্যাম্পিয়ন করেছেন দলকে, সেখানে শাখতার দোনেৎসকের কাছে নিজেদের মাঠে হেরে যাওয়াটা বোধ হয় বিশ্বাস করতে পারছিলেন না রিয়াল কোচ। বিশ্বাস করতে কষ্ট হওয়ার কথা টিভি পর্দার সামনে দর্শকদেরও। রিয়াল নিজেদের মাঠে হেরে গেছে, সেটাও আবার শাখতারের প্রায় দ্বিতীয় দলের কাছে।

নিজেদের মাঠে জিনেদিন জিদানের দল মৌসুমের শুরুতেই শাখতার দোনেৎস্কের কাছে ৩-২ ব্যবধানে হেরে গেছে।

ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের এটি টানা দ্বিতীয় হার। এর আগে লা লিগার ম্যাচে কাদিজের কাছে ১-০ ব্যবধানে হেরে গেছে তারা। এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও একই পথে হাটলো।

চ্যাম্পিয়ন্স লিগের শুরু থেকেই ছন্দহীন ছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়ে। ম্যাচের ২৯ মিনিটে মাতেউস তেতে গোল করে দলকে এগিয়ে নেন। পরের গোলটি আসে ৩৩ মিনিটে, সেটি আবার আত্মঘাতী থেকে।

বিরতিতে যাওয়ার ৩ মিনিট আগে ম্যাচে ৪২তম মিনিটে শাখতারের মানোর সলোমান রিয়ালের রক্ষণভাগকে টেক্কা দিয়ে বল জালে জড়ান। ফলে ৩-০ গোলে এগিয়ে থেকে শাখতার দোনেৎস্ক বিরতিতে যায়।

বিরতি ধেকে ফিরে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে রিয়াল মাদ্রিদ। ৫৪ মিনিটে মদ্রিচ আর ৫৯ মিনিটে ভিনিসিয়াসের গোলে ব্যবধান কমায়। তবে নির্ধারিত সময় আর কোন গোল না করায় ইউক্রেনের ক্লাবটির বিপক্ষে হার এড়াতে পারেনি রিয়াল মাদ্রিদ।