চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত, কঠিন প্রতিপক্ষ পেল রিয়াল-বার্সা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯ | আপডেট: ১১:৩০:পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়েছে। তাতে বেশ কঠিন গ্রুপে পড়েছে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে গতবারের চ্যাম্পিয়ন্স লিভারপুল ও ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

মোনাকোর গ্রিমালদি ফোরামে বৃহস্পতিবার রাতে (২৯ অগাস্ট) চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়। ড্রতে উপস্থিত ছিলেন গত মৌসুমেই অবসর নেওয়া দুই চ্যাম্পিয়ন্স লিগ জয়ী তারকা নেদারল্যান্ডসের ওয়েসলি স্নেইডার ও চেক প্রজাতন্ত্রের পিটার চেক।

মূলত চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ অব ডেথই ‘এফ’ গ্রুপ। দ্বিতীয় রাউন্ডে যেতে হলে বার্সেলোনাকে লড়াই করতে হবে বরুসিয়া ডর্টমুন্ড ও ইন্টার মিলানের মতো দলের বিপক্ষে। গ্রুপের আরেক দল স্লাভিয়া প্রাগ। কাতালানদের চিরপ্রতিদ্বন্দ্বী চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদের সঙ্গে একই গ্রুপে পড়েছে ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ত জার্মেই (পিএসজি)। ‘এ’ গ্রুপের বাকি দুই দল ক্লাব ব্রুগে ও গ্যালাতাসারাই।

তবে তুলনামূলক সহজ গ্রুপ পেয়েছে ইংলিশ দলগুলো। গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুলের প্রতিপক্ষ এবারও নাপোলি। ‘ই’ গ্রুপের বাকি দুই দল সালজবুর্গ ও গেঙ্ক। ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির গ্রুপে রয়েছে শাখতার দোনেস্ক, দিয়েনামো জাগরেব ও আটালান্টা। আর গতবারের ফাইনালিস্ট টটেনহ্যাম হটস্পারের গ্রুপে শক্ত প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। এছাড়া আছে অলিম্পিয়াকোস ও রেড স্টার বেলগ্রেড। তবে কিছুটা কঠিন গ্রুপে পড়েছে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন চেলসি। তাদের প্রতিপক্ষ আয়াক্স আমস্টারডাম, ভ্যালেন্সিয়া ও লিল।

এছাড়া গ্রুপ ‘ডি’তে জুভেন্টাস লড়াই করবে অ্যাতলেটিকো মাদ্রিদ, বায়ার লিভারকুসেন ও লোকোমোটিভ মস্কোর বিপক্ষে। গ্রুপ ‘জি’তে খেলবে জেনিত সেন্ট পিটার্সবুর্গ, বেনফিকা, অলিম্পিক লিঁও ও আরবি লাইপজিগ।

গ্রুপ ‘এ’: প্যারিস সেইন্ত জার্মেই, রিয়াল মাদ্রিদ, ক্লাব ব্রুগে ও গ্যালাতাসারাই।

গ্রুপ ‘বি’: বায়ার্ন মিউনিখ, টটেনহ্যাম হটস্পার্স, অলিম্পিয়াকোস ও রেড স্টার বেলগ্রেড।

গ্রুপ ‘সি’: ম্যানচেস্টার সিটি, শাখতার দোনেস্ক, দিয়েনামো জাগরেব ও আটালান্টা।

গ্রুপ ‘ডি’: জুভেন্টাস, অ্যাতলেতিকো মাদ্রিদ, বায়ার লিভারকুসেন ও লোকোমোটিভ মস্কো।

গ্রুপ ‘ই’: লিভারপুল, নাপোলি, সালজবুর্গ ও গেঙ্ক।

গ্রুপ ‘এফ’: বার্সেলোনা, বরুসিয়া ডর্টমুন্ড, ইন্টার মিলান ও স্লাভিয়া প্রাগ।

গ্রুপ ‘জি’: জেনিত সেন্ট পিটার্সবুর্গ, বেনফিকা, অলিম্পিক লিঁও ও আরবি লাইপজিগ।

গ্রুপ ‘এইচ’: চেলসি, আয়াক্স আমস্টারডাম, ভ্যালেন্সিয়া ও লিল।