চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি প্রস্তুত: মুশফিক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০ | আপডেট: ১:২৫:অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই আসরে বেক্সিমকো ঢাকা দলে খেলছেন মুশফিকুর রহিম। সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের আলাপকালে ঢাকা দলের অধিনায়ক মুশফিক বলেন, ‘ঢাকায় প্রথমবার খেলছি।

যেটা আমি অনেকবারই বলেছি, সবারই স্বপ্ন থাকে এমন বড় বড় দলে খেলার, বিশেষ করে ঢাকায়। আমি খুব ভাগ্যবান যে তারা এবার আমাকে নিয়েছে। চেষ্টা করব নিজের সামর্থ্য অনুযায়ী প্রতিদান দেওয়ার।

এর আগে তিনি চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট-বিপিএল ফ্র্যাঞ্চাইজিতে খেললেও ঢাকার হয়ে এই প্রথম খেলছেন। প্রথম সুযোগেই দলকে শিরোপা উপহার দিয়ে আসরটা স্মরণীয় করে রাখতে চান তিনি।

তিনি আরও বলেন, ‘প্রেসিডেন্ট’স কাপ বা অন্যান্য সময় বোর্ডের অধীনে যখন খেলা হয়, তরুণ কিছু ক্রিকেটার আছে, তাদের সুযোগ দিলে ভবিষ্যতে ভালো হতে পারে।

আমি মনে করি, তরুণ ক্রিকেটাররা যত দায়িত্ব নেবে, তাদের দায়িত্ববোধ তত বাড়বে। এখন এরকম ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অধিনায়কত্বের ব্যাপারটা অনেক সময় নির্ভর করে ফ্র্যাঞ্চাইজিরা কী চায়।

এখন তারা মনে করেছেন যে, আমি হয়তো সঠিক ব্যক্তি যে দলকে গাইড করতে পারি। অধিনায়ক হিসেবে দলকে এক নম্বর করাও একটা চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি প্রস্তুত। আমার দলে যারা আছে, তারা যদি পাশে থাকে, এটা অসম্ভব নয়।’

টুর্নামেন্টের লক্ষ্য নিয়ে মুশফিক বলেন, ‘প্রত্যেক টুর্নামেন্টেই একটা সুযোগ থাকে। সবশেষ যে দুই টুর্নামেন্ট খেলেছি, বিপিএল ও প্রেসিডেন্ট’স কাপে একটা হার্ডলের কারণে পারিনি। পাশাপাশি, আমার মনে হয়, এটাও একটা ধারাবাহিকতা যে আমি দুটি টুর্নামেন্টে ফাইনাল পর্যন্ত যেতে পেরেছি।

আশা থাকবে এবার যেন শেষ পর্যন্ত যেতে পারি। আমাদের প্রথম লক্ষ্য থাকবে শীর্ষ চারে থাকা। তারপর অবশ্যই যেন ফাইনালটা খেলতে পারি। এরপর চূড়ান্ত লক্ষ্য তো হচ্ছে চ্যাম্পিয়নশিপ। সেদিকেই আমাদের লক্ষ্য আছে।’