ছবি তোলা বা প্রচারের কি আছে, প্রশ্ন জেলা প্রশাসকের

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০ | আপডেট: ১০:১৬:অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন কর্মহীন অসহায়দের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী দিচ্ছেন।

বৃহস্পতিবার দুপুরে কোন প্রকার পূর্বপ্রস্তুতি বা জনসমাগম ছাড়াই তিনি জেলার নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের রঘুনাথপুরের আশ্রয়ন প্রকল্পের অসহায় ১৫০ পরিবারের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

খবর পেয়ে সেখানে হাজির হলেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা। ছবি তুলতে গেলে তিনি অনেকটা এড়িয়ে যেতে চান এবং বলেন, সরকারের একজন কর্মকর্তা হিসেবে এ দুর্যোগের সময় অসহায়দের পাশে দাঁড়ানোই আমাদের কর্তব্য। এখানে ছবি তোলা বা প্রচারের কি আছে?

এ ব্যাপারে কথা বলতে চাইলে জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন জানান, দেশব্যাপী মানুষ আজ আতঙ্কিত, এ রোগের সংক্রমণরোধে সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। তাই কর্মহীন এসব অসহায়দের সেবা দিতে বাড়িতে গিয়ে এ খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার মো. মনিরুজ্জামান আতিয়ার জানান, ওই আবাসন প্রকল্পে থাকা ১৫০ পরিবার খাদ্যাভাবে অত্যন্ত কষ্টে দিন কাটাচ্ছেন বিষয়টি জেলা প্রশাসককে জানালে তিনি কোনো প্রকার পূর্ব প্রস্তুতি ছাড়াই দুপুরে ওই আবাসনে বাসিন্দাদের জন্য খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মাদ ওবায়দুর রহমান জানান, ডিসি স্যার সকালে হঠাৎ করে আমাকে ফোন দিয়ে জানান, তিনি দুপুরের দিকে ওই আবাসন এলাকায় খাদ্যসামগ্রী নিয়ে যাবেন।

জানা গেছে, এ সময় তিনি সেখানে ১৫০ পরিবারের প্রত্যেককে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ৫ কেজি আলু, ১ কেজি লবণ ও ২টি সাবান দেন।

এর আগে তিনি পিরোজপুর জেলা শহরের কর্মহীন ১২০ জন নর সুন্দরকে (সেলুনের কাজ করা) ও জেলার হুলারহাট বন্দরের ১৫ জন নর সুন্দরকে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।