ছাঁটাই হলেন টটেনহ্যাম কোচ মরিনিয়ো

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১ | আপডেট: ৪:৫৩:অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

টটেনহ্যাম হটস্পারের কোচ জোসে মরিনিয়োকে বরখাস্ত করা হয়েছে। দলের টানা ব্যর্থতার কারণে তাকে কোচের চাকরি থেকে সরিয়ে দিয়েছে টটেনহ্যাম।

সোমবার (১৯ এপ্রিল) এক বিবৃতিতে মরিনিহো ও তার কোচিং স্টাফের সঙ্গে চুক্তি শেষ করার বিষয়টি টটেনহ্যাম কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগে স্পারদের অংশগ্রহণের ঘোষণার পরদিনই মরিনিয়োর সঙ্গে সম্পর্কের ইতি টানলো টটেনহ্যাম।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর এক বছরের বেশি সময় কোনো দলে ছিলেন না মরিনিয়ো। লম্বা বিরতি শেষে ২০১৯ সালের নভেম্বরে চার বছরের চুক্তিতে টটেনহ্যামের দায়িত্ব নেন তিনি।

দলটির সাবেক কোচ মাওরিসিও পচেত্তিনোর উত্তরসূরি হিসেবে যোগ দিয়ে কখনোই তেমন কোনো ইতিবাচক প্রভাব ফেলতে পারেননি নিজেকে ‘স্পেশাল ওয়ান’ দাবি করা মরিনিয়ো। গত মৌসুমের প্রিমিয়ার লিগে ষষ্ঠ হয়েছিল তার দল। এবারের বর্তমান অবস্থান আরও খারাপ; শেষ তিন ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে নেমে গেছে সাত নম্বরে।

গত মার্চে ইউরোপা লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয় টটেনহ্যাম, দুই লেগের লড়াইয়ে ক্রোয়েশিয়ার ক্লাব দিনামো জাগরেবের বিপক্ষে হেরে। এর আগের মাসে তারা ছিটকে যায় এফএ কাপের পঞ্চম রাউন্ড থেকে।