‘ছাত্রলীগ কি মঙ্গল গ্রহ থেকে আসা কোন এলিয়েন?’

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯ | আপডেট: ৯:৪৬:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯

আশরাফুল আলম খোকন: আমাদের দাদি নানীরা বলতেন, কখনো এক চোখে তেল, আরেক চোখে নুন বেচতে হয়না। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ইস্যুতে আমাদের অধিকাংশ বিবেকবান মিডিয়া এই বিবেকহীন আচরণই শুরু করেছে।

যেমন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণের দাবিতে যেসব শিক্ষক ও শিক্ষার্থীরা দীর্ঘদিন আন্দোলন করছেন তারা সবাই বাম-বিএনপি-ছাত্রদল-শিবিরের রাজনীতির সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত।

আমাদের বিবেকবান মিডিয়াগুলো ওদেরকে বানিয়ে দিচ্ছে “সাধারণ শিক্ষার্থী ও শিক্ষক”। অপরদিকে উপাচার্যের পক্ষে যেসব শিক্ষক-শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন তাদেরকে বানিয়ে দিচ্ছে “ছাত্রলীগ”।

ক্যানরে ভাই, ছাত্রলীগ কি মঙ্গলগ্রহ থেকে আসা কোনো এলিয়েন ? ওদের পরিচয় কেন আলাদাভাবে দিতে হবে। ওরাওতো এই বিশ্ববিদ্যালয়েরই শিক্ষার্থী ও শিক্ষক। তবে হ্যাঁ, ছাত্রলীগের নাম বেঁচে যদি মিডিয়ার “টিআরপি” বাড়াইতে চান, তাইলে বিবেক শব্দটা থাকা উচিত না।

লেখক:
প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব।

লেখকের ফেসবুক স্ট্যাটাস থেকে নেয়া।

 

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। বাংলাদেশ টুডে এবং বাংলাদেশ টুডে-এর সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)