ছেলের নাম মাস্কের কাছেও কঠিন

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২০ | আপডেট: ৯:২৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২০

টেসলার ফ্যাক্টরি উদ্বোধন করতে বার্লিন গিয়েছিলেন ইলন মাস্ক। সেখানে সাংবাদিকরা তাকে ফ্যাক্টরির বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন।

জার্মানি তার কাছে কেমন লাগে সে বিষয়েও তারা জানতে চান। এরপর প্রশ্ন করেন, ‘X Æ A-12’ কেমন আছে? নামটা বুঝতে না পেরে চোখে মুখে প্রশ্নবোধক চিহ্ন নিয়ে ‘সরি‘ বললেন মাস্ক। এরপরে নামটা আবারও শোনার পর বললেন, ও আচ্ছা আমার বাচ্চা। নামটা পাসওয়ার্ডের মতো শোনায়। সে ভালো আছে। পরের বার তাকে নিয়ে আসবো।

সপ্তম সন্তানের নাম নিয়ে তার এই প্রতিক্রিয়া ভাইরাল হতে সময় লাগেনি। অনেকেই মজা করে বলেছেন, পাসওয়ার্ড ভুলে যাওয়া খুবই সাধারণ ঘটনা।

ভিডিওটি দেখুন এখানে

গত মে মাসে ইলন মাস্ক ও কানাডিয়ান কন্ঠশিল্পী গ্রিমসের ছেলে জন্ম নেয়। ছেলের নামে রাখা হয় ‘X Æ A-12 মাস্ক‘ (এক্স অ্যাশ এ টুয়েলভ)। X Æ A-12 ছাড়া আরও ৫ ছেলে রয়েছে টেসলা প্রধানের। তার প্রথম ছেলে ১০ দিন বয়সে মারা যায়।

একই সঙ্গে টেসলা, স্পেসএক্স ও নিউরালিংক নিয়ে প্রতিনিয়ত খবরের শিরোনামে থাকছেন মাস্ক। ‌এ বছর তার টেসলা কোম্পানি আশাতীত সাফল্য লাভ করে। চলতি মাসেই বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী ব্যক্তির তালিকায় জায়গা করে নেন ইলন মাস্ক। বর্তমানে সম্পদের হিসেবে তার চেয়ে এগিয়ে আছেন শুধু মাইক্রোসফটের সহ–প্রতিষ্ঠাতা বিল গেটস ও ই–কমার্স কোম্পানি অ্যামাজনের সিইও জেফ বেজস।