ছড়িয়ে যাচ্ছে প্রবাসীদের বেদনার গল্প

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮ | আপডেট: ৪:০৮:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

প্রবাসীরা কি টাকার মেশিন? একজন প্রবাসী দেশে ফিরে আসার পর সবাই তাকে জিজ্ঞাসা করে তুমি আবার কবে যাবা? কেউ জিজ্ঞাসা করেনা তার কষ্টের কথা? ভাই-বোনের স্বপ্ন পূরণে যে মানুষটি প্রিয় ভূমি ছেড়ে ভালো রোজগারের আশায় একদিন উড়াল দেন ভিন্ন দেশে, প্রবাস জীবন শেষে ফিরে আসার পর পরিবারে সেই মানুষটির কতোটা মূল্যায়ণ? সে কি ঠিকঠাক মূল্যায়ণ পায়, নাকি পরিবারে, সমাজে, রাষ্ট্রে সে একজন কলুর বলদ?

এমন কিছু প্রশ্নই রেখে যায় সাজ্জাদ সুমনের নির্মাণে বহুল প্রশংসিত ‘কলুর বলদ’-এর সিক্যুয়াল ‘কলুর বলদ ২’। ঈদুল আযহায় চ্যানেল আইয়ে প্রচারিত এই নাটকটি এরইমধ্যে মানুষের প্রশংসা অর্জন করেছে। শুধু তাই না, ইউটিউব দুনিয়াতেও ব্যাপক সাড়া ফেলছে ‘কলুর বলদ ২’।

ইউটিউবে রিলিজের পর মাত্র একদিনেই ৫ লাখ ভিউ স্পর্শ করার পর এবার মাত্র তিন দিনেই ১ মিলিয়ন ভিউ স্পর্শ করলো রিয়াজ ও ফারহানা মিলি অভিনীত আলোচিত নাটক ‘কলুর বলদ ২’। এখন পর্যন্ত নাটকটির ভিউ ছাড়িয়ে গেছে সাড়ে এগারো লাখেরও বেশি। যা এতো কম সময়ে বিস্ময়কর!

প্রবাসীদের সুখ, দুঃখ, পারিবারিক টানাপড়েন, মায়ের মমতা এসবকে কেন্দ্র করে নির্মিত ‘কলুর বলদ ২’। যা দেশ বিদেশ থেকে প্রচণ্ড সাড়া পড়েছে। বিশেষ করে মধ্যপ্রাচ্যের মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে ‘কলুর বলদ’ ফ্র‌্যাঞ্চাইজ।

নাটকটি দেখে কমেন্ট করেছেন প্রায় আট হাজার মানুষ। শুধু তাই নয়, ফেসবুকেও অভিনেতা রিয়াজ ও নির্মাতা সাজ্জাদ সুমনের প্রশংসা করছেন সাধারণ মানুষ। তারা বলছেন, প্রবাসীদের একেবারে ভেতরের গল্পগুলোই স্পর্শ করতে পেরেছে ‘কলুর বলদ ২’। আর এমন প্রতিক্রিয়ায় আপ্লুত পুরো ‘কলুর বলদ’ টিম।

মেজবাহ উদ্দিন সুমনের গল্পে ‘কলুর বলদ ২’ কেন্দ্রীয় চরিত্রে চিত্রনায়ক রিয়াজ ছাড়া অভিনয় করেছেন ফারহানা মিলি, দিলারা জামান, নিকুল কুমার, মনিরা মিঠু, হিমে হাফিজ, জাহিদ আখন্দ প্রমুখ।