ছয় বছরের আক্ষেপ ঘোচানোর মিশনে রাতে মাঠে নামছে রিয়াল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১ | আপডেট: ৯:১৪:অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

কোপা দেল রে। স্পেনের এই ঘরোয়া আসরটা জায়ান্ট রিয়াল মাদ্রিদের জন্য কিছুটা আক্ষেপের নাম। অর্ধযুগ হলো, রিয়ালের ঘরে আসেনা কোপা দেল রের ট্রফিটা। বড় আক্ষেপটা বোধ হয় রিয়াল কোচ জিনেদিন জিদানের। মাদ্রিদিস্তাদের ডাগআউটে বসে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, ক্লাব বিশ্বকাপ থেকে শুরু করে সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন জিজু। কিন্তু এখন পর্যন্ত জেতা হয়নি কোপা দেল রের শিরোপা!

এবার হয়তো সেই আক্ষেপটা মেটাতে চাইবেন কোচ। সঙ্গে রিয়াল মাদ্রিদও। তার আগে তাদেরকে পাড়ি দিতে হবে লম্বা পথ।

সেই পথেই আজ রাতে কোপা দেল রে’র তৃতীয় রাউন্ডে আলকোইয়ানোর মুখোমুখি হবে জায়ান্টরা। মিউনিসিপাল এল কোলাও ক্যাম্পে দু’দলের ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ২ টায়।

স্প্যানিশ ক্লাব আলকোইয়ানো তাদের ৯২ বছরের ইতিহাসে এই প্রথম এত বড় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে। তাই তাদের ওপর চাপটা স্বাভাবিকভাবেই বেশি থাকবে। অন্যদিকে, দুর্বল প্রতিপক্ষ হওয়ায় রিয়ালের জন্য কিছুটা সুবিধা তো আছেই!

দু’দলের শেষ দেখা হয়েছে ২০১২-১৩ কোপা দেল রেতে। সেখানে দুই লেগ মিলিয়ে ৭-১ গোলের বিশাল জয় তুলে নিয়েছিল লস ব্লাঙ্কোস। এবারও লক্ষ্যটা তেমনই থাকবে।

রামোস, ভারানেদের এ ম্যাচে বিশ্রামে রাখতে পারেন কোচ জিদান। ইসকো, মার্সেলো, ক্যাসেমিরোদের সমন্বয়ে জয় পেতেই একাদশ সাজাচ্ছেন ফরাসী কোচ।