জঙ্গলে বৃহদাকার পায়ের রহস্যময় ছাপ! (ভিডিও)

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯ | আপডেট: ৬:৪১:অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯
ছবি: সংগৃহীত

বন্ধুদের নিয়ে হরিণ শিকার করতে যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী এলাকার একটি জঙ্গলে যান এক ব্যক্তি। সেখানে গিয়ে বৃহদাকার পায়ের ছাপ দেখতে পান তারা। যেটা কোনোভাবেই মানুষের পায়ের ছাপের সঙ্গে মিলছে না।

রহস্যময় ওই পায়ের ছাপের ওপর নিজের পা রাখেন ওই ব্যক্তি। কিন্তু তার পরেও অর্ধেক জায়গা খালিই পড়ে থাকে। এমনকি মানুষ হাঁটার সময় যে দূরতে ধাপ ফেলে তার চেয়ে অনেক বেশি দূরত্বে ছাপ পড়ে আছে।

সেই ঘটনার ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসুবেক পোস্ট করা হয় টেইলর গ্লোকনার নামে একটি অ্যাকাউন্ট থেকে। পরে সেটি ইউটিউবে আপলোড হতেই তিন লাখের বেশি বার দেখা হয়েছে।

শনিবার ফেসবুকে পোস্ট করার পরও তা ভাইরাল হয়। টেইলর বলেন, এটা আসলে কোন প্রাণীর পায়ের ছাপ, সে ব্যাপারে সঠিকভাবে কিছু জানি না। তবে এটা অনেক বড় কোনো পায়ের ছাপ কিংবা এত বড় করে এখানে ছাপটি ফেলা হয়েছে। তবে এটা দেখে আমি অবাক হয়েছে এই ভেবে যে, এখানে অনেক শক্তিশালী কিছু একটা রয়েছে।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রাণীটি দুই পায়ে হেঁটে গেছে। আর সেই পায়ের ছাপ বন থেকে বেরিয়ে ফাঁকা মাঠের দিকে গেছে।

টেইলর যে ভিডিওটি ধারণ করেছেন, তার সঙ্গে অনেক আগে দেখতে পাওয়া পাথরের ওপর আদিমকালের মানুষের পায়ের ছাপের দৃশ্য জুড়ে দিয়েছেন।

তিনি আরো বলেছেন, ভবিষ্যতে বন্দুক ছাড়া ওই এলাকায় আর যাবেন না। কারণ জঙ্গলের ভেতর শক্তিশালী প্রাণী রয়েছে। এটা এমন কোনো প্রাণীর পায়ের ছাপ, যে দেখতেও অনেক বৃহদাকার।

ভিডিও: