জনগণকে জিম্মি করে দাবি আদায় শুভ লক্ষণ নয়: যবিপ্রবি ভিসি

ধর্মঘটের মধ্যেই শুরু যবিপ্রবি’র ভর্তি পরীক্ষা

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: 4:10 PM, November 21, 2019 | আপডেট: 4:10:PM, November 21, 2019
ছবি: টিবিটি

কর্মবিরতীর নামে অঘোষিত বাস ধর্মঘটের মধ্যেই শুরু হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। আজ সকাল সাড়ে ৯টা থেকে বিশ^বিদ্যালয় কেন্দ্রসহ শহরের ৯টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ চলছে। তবে ধর্মঘটের কারণে শতভাগ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেনি।

দেশে আরো একাধিক ভর্তি পরীক্ষা থাকায় শিক্ষার্থীদের স্বার্থে অবরোধ থেকে শ্রমিকদের সরে আসার আহবান জানিয়েছেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য্য। তিনি বলেন, জনগণকে জিম্মি করে দাবি আদায় শুভ লক্ষণ নয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নিধারিত দিন আজ ও আগামীকাল। বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ৯১০ আসনের বিপরীতে ৪৩ হাজার ১৮২ জন আবেদন করেছেন। গত ১৭ নভেম্বর থেকে যশোরসহ খুলনা অঞ্চলে বাস শ্রমিকদের কর্মবিরতী শুরু হলেও বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার দিন পরিবর্তন করেননি। যে কারণে ধর্মঘটের মধ্যেই আজ পরীক্ষা শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. আনোয়ার হোসেন জানিয়েছেন, চরম ভোগান্তির মধ্য দিয়ে শিক্ষার্থীরা যশোর পৌছেছেন। ধর্মঘটের কারণে উপস্থিতির সংখ্যা কম। তিনি আরো জানান, দেশে আরো একাধিক ভর্তি পরীক্ষা থাকায় শিক্ষার্থীদের স্বার্থে অবরোধ থেকে শ্রমিকদের সরে আসার আহবান জানিয়েছেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য্য।