জন্মদিনে পাওয়া উপহার বেচে বাড়ি কিনছেন ছেলে

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০ | আপডেট: ৫:৩২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০
যুক্তরাজ্যের যুবক ম্যাথু রবসনের জন্মদিনে পাওয়া ২৮ বোতল এই হুইস্কির এখন মূল্য দাঁড়িয়েছে ৪০ হাজার পাউন্ড। ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের এক বাবা তাঁর ছেলের জন্মদিনে প্রতিবছর ১৮ বছরের পুরোনো একটি করে হুইস্কি উপহার দিয়েছেন। ২৮ বছর ধরে জমা হওয়া হুইস্কি বিক্রি করে সে অর্থ দিয়ে এখন বাড়ি কেনার পরিকল্পনা করছেন ছেলে।

ম্যাথু রবসন নামের ওই ব্যক্তির জন্মদিনে পাওয়া হুইস্কির বোতলগুলোর এখন মূল্য দাঁড়িয়েছে ৪০ হাজার পাউন্ড (প্রায় ৪৫ লাখ টাকা)।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, যুক্তরাজ্যের টনটনের বাসিন্দা ম্যাথু রবসনের জন্ম ১৯৯২ সালে। সে বছর থেকে শুরু করে পরের প্রতিবছর তাঁর বাবা পেট রবসন তাঁকে একটি করে হুইস্কির বোতল উপহার দিয়েছেন। ম্যাথু রবসনের ২৮তম জন্মদিন পর্যন্ত পাওয়া ২৮টি বোতলের গায়ের দাম পাঁচ হাজার পাউন্ড (পাঁচ লাখ ৬০ হাজার টাকা)। সেগুলোর এখন বাজারমূল্য দাঁড়িয়েছে ৪০ হাজার পাউন্ড (প্রায় ৪৫ লাখ টাকা)। হুইস্কিগুলো এখন বিক্রির জন্য তোলা হয়েছে।

পিতা পেট ও পুত্র ম্যাথু রবসন

২৮ বছরের যুবক ম্যাথু রবসন বলছেন, ‘একটা ছোট শিশুর জন্য হয়তো এটা সেরা কোনো উপহার ছিল না। বিশেষ করে যেখানে কড়াকড়ি নির্দেশনা দেওয়া ছিল যে কখনোই এসব বোতল খোলা যাবে না। প্রতিবছর জন্মদিনে এটি আমি উপহার হিসেবে পেতাম। বিষয়টি আমার কাছে অদ্ভুত লাগত, যেহেতু তখনো আমার মদ্যপানের বয়স হয়নি। তবে আমার ওপর কড়াকড়ি নির্দেশনা ছিল যে কখনোই, কোনোভাবেই এসব বোতল খোলা যাবে না। আমি কঠোরভাবে নিজেকে দমিয়ে রেখেছি। সব বোতলই অক্ষত রয়েছে।’

যুক্তরাজ্যে হুইস্কির একটি বিক্রেতা প্রতিষ্ঠান এসব বোতল বিক্রি করবে। তারা একে ‘চমৎকার একটি সেট’ বলে বর্ণনা করেছে।

আশা করা হচ্ছে, এসব হুইস্কি বিক্রি করে ম্যাথু ৪০ হাজার পাউন্ড পেতে পারেন।