জন্ম নিয়েই চিকিৎসকের মাস্ক ধরে টান

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০ | আপডেট: ১২:২২:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে স্থবির পুরো বিশ্ব। বিভিন্ন দেশের আলাদা সংস্কৃতি, ভাষা, খাদ্যাভ্যাস ও পোশাক থাকলেও এক দিক দিয়ে যেন সবাইকেই মিলিয়ে চলতে হচ্ছে, আর সেটা হলো মাস্ক পরা। যেখানেই চোখ যাচ্ছে, মাস্ক পরা মানুষের আনাগোনা। আর সেটিই বুঝিয়ে দিচ্ছে, বিশ্বের অবস্থা ভালো নয়। সেজন্যই বোধ হয় অজান্তে অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফেলল এক নবজাতক।

ভূমিষ্ঠ হওয়ার পরই চিকিৎসকের মাস্ক টেনে ধরল সে। দেখে মনে হচ্ছে, ওই মাস্কের প্রতি প্রবল অনাগ্রহ নবজাতকের। পুরনো এই ছবিটা নতুন করে ভাইরাল হয়েছে।

করোনাভাইরাসের আতঙ্কে থাকা মানুষজন এই ছবি নিয়ে আশা দেখছে। করোনা পূর্ববতী অবস্থায় ফিরে যাওয়ার ইচ্ছা গোটা বিশ্বের মানুষের। যে সময়ে বাড়ির বাইরে পা দেওয়ার সময় এত হিসেব করতে হতো না। ছিল না এতো আতঙ্ক।

ছবিটি যেন সেই সময়ের কথা মনে করিয়ে দিচ্ছে নেটিজেনদের এবং আশার আলো দেখাচ্ছে, আবার সুস্থ হয়ে উঠবে পৃথিবী। যখন মাস্ক আর বাধ্যতামূলক থাকবে না।

সম্প্রতি ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করেন দুবাইয়ের একজন গাইনোকোলজিস্ট সামের চিয়াব। তিনি লিখেছেন, ‌আমরা সবাই চাই এই মাস্কটা খুলতে ফেলতে। কেবল একটি মাত্র ইঙ্গিতের প্রয়োজন।

সেই পোস্টটি সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। শেয়ার করে একজন লিখেছেন, ‌এটাই ২০২০ সালের ছবি। আরেকজন লিখেছেন, ‌এই সময়টা আবার ফিরবে। যেদিন আর মাস্ক পরতে হবে না।