জন সিনা সম্পর্কে জানা অজানা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮ | আপডেট: ৬:৩১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮

জন সিনা। রেসলিং জগতের সাথে পরিচিত কিন্তু তাকে চিনে না এমন মানুষ কমই পাওয়া যাবে বিশ্বে।তাকে ২০০৫ সাল থেকে ডাব্লিউডাব্লিউই-এর ফ্র্যাঞ্চাইজি খেলোয়াড় এবং পরবর্তীতে তাকে আখ্যায়িত করা হয়েছে সংস্থাটির জনপ্রিয় মুখ হিসেবে।

১৯৭৭ সালের ২৩ এপ্রিল জন্মগ্রহণকারী জন সিনার পুরো নাম জন ফিলিক্স অ্যন্থনিও সিনা। যুক্তরাষ্ট্রের ফ্লোডিয়ায় বসবাসকারী জন সিনা পেশায় একজন মার্কিন পেশাদার কুস্তিগীর, র‌্যাপার ও অভিনেতা।

তার শারীরিক ওজন ১১৪ কেজি এবং উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি। জন সিনা ১৯৯৯ সালের ৫ নভেম্বর রেসলিং ক্যারিয়ারে অভিষেক করেন । ডাব্লিউডাব্লিউইতে জন সিনা চুক্তিবদ্ধ হন ২০০১ সালে এবং ২০০২ সালে তিনি মেইন রোস্টারে ডেবেউ করেন ।তিনি ১৬ বারের ডাব্লিউডাব্লিউই চ্যাম্পিয়ন। যা এখন পর্যন্ত সবচেয়ে বেশি বার।

পাঁচ ভাইয়ের মধ্যে জন সিনা দ্বিতীয় । তিনি ১৯৯৮ সালে স্প্রিংফিল্ড কলেজ থেকে ডিগ্রি অর্জন করেন। জন সিনা একজন জাপানিজ এনিম এর ভক্ত এবং তার প্রিয় এনিম সিনেমার নাম ফার্স্ট অব দ্য নর্থ স্টার ।

২০০৯ সালে তার গার্লফ্রেন্ড এলিজাবেথের সঙ্গে তার এনগেজমেন্ট সম্পন্ন হয় এবং ২০০৯ সালের ১১ই জুলাই তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয় । ২০১২ সালে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে । ২০১২ সালের নভেম্বরে সিনা নিক্কি বেলার সাথে সম্পর্ক শুরু করেন। জন সিনা কুস্তিতে আসার পূর্বে বডি বিল্ডার ছিলেন।

জন সিনা নিজেকে অনেক জনসেবামূলক কাজের সাথে জড়িত। এর মধ্যে উল্লেখযোগ্য হলো মেইক-আ-উইশ ফাউন্ডেশনের সাথে তার সম্পৃক্ততা । তিনি মেইক-আ-উইশ ইতিহাসের সবচেয়ে বেশি ইচ্ছা পূরণ করেছেন।

তথ্য: উইকিপিডিয়া।