জবি ভিসির যুবলীগ সভাপতি হওয়ার ইচ্ছা সমাজ পচনের অন্যতম উদাহরণ: মোশাররফ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯ | আপডেট: ৭:০৪:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মীজানুর রহমানের যুবলীগ সভাপতি হওয়ার অভিপ্রায়ের খবরে বিস্মিত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ প্রসঙ্গে মোশাররফ বলেছেন, এটা সমাজ পচনের অন্যতম উদাহরণ।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘জিয়া মুক্তি পরিষদ’ আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. খন্দকার মোশাররফ এ মন্তব্য করেন।

বৃহস্পতিবার রাত ১১টায় দেশের জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেল যমুনা টেলিভিশনের এক টক শোতে জবি ভিসি ড. মীজানুর রহমান জানান, যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্যশিপ ছেড়ে দিতেও রাজি আছেন তিনি। পরে শুক্রবার দুপুর পৌনে ১টায় নিজের ফেসবুক পেজেও ওই টক শোর ভিডিওটি শেয়ার দেন তিনি।

ভিসির এ অভিপ্রায়ের খবরে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

ড. খন্দকার মোশাররফ বলেন, ‘আজ (শনিবার) পত্রিকায় দেখলাম, জবির ভিসি মীজানুর রহমান ঘোষণা দিয়েছেন- যুবলীগের সভাপতির দায়িত্ব যদি তাকে দেয়া হয় তিনি ভিসির পদ ছেড়ে দেবেন। কী লজ্জা! সমাজের পচন কোন পর্যায়ে গিয়ে পৌঁছেছে। আমি আকাশ থেকে পড়েছি তার এ অভিপ্রায়ের খবরে। ’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এ শিক্ষক বলেন, ‘আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম, ছাত্রনেতা ছিলাম, হলের ভিপি ছিলাম, তারপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচারার হয়েছি, সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক, অধ্যাপক, বিভাগীয় চেয়ারম্যান হয়েছি। আমার ছাত্রজীবন থেকে শিক্ষকজীবন পর্যন্ত অনেক ভাইস চ্যান্সেলর (ভিসি) দেখেছি। কোনো বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এমন কথা বলতে পারেন? যে কোনো একটি রাজনৈতিক দলের অঙ্গ সংগঠনের সভাপতির পদ যদি তাকে দেয়া হয়, তবে তিনি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের পদ ছেড়ে দেবেন। চিন্তা করেন ‘

এ সময় খালেদা জিয়ার মুক্তির জন্য সবাইকে আন্দোলন-সংগ্রামের আহ্বান জানিয়ে তিনি বলেন, ঘরের ভেতর বসে বক্তব্য দিয়ে খালেদা জিয়ার মুক্তি হবে না, গণতন্ত্র পুনরুদ্ধার হবে না। সবাইকে আন্দোলন-সংগ্রামের দিকে এগিয়ে যেতে হবে।