জাতির জনকের সমাধিতে ঢাবি’র সমুদ্র বিজ্ঞান বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯ | আপডেট: ৭:২৮:অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯
জাতির জনকের সমাধিতে ঢাবির সমুদ্র বিজ্ঞান বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ। ছবি: টিবিটি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও দি বাংলাদেশ টুডে’র সম্পাদক জোবায়ের আলম।

এ উপলক্ষ্যে শনিবার দুপুরে তিনি জাতির জনকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে জাতির জনকের রূহের মাগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

এসময় অভিনেত্রী মারজান জেনিফা, দি বাংলাদেশ টুডে পত্রিকার ব্যবস্থাপক খাকী কামাল হোসেন, গোপালগঞ্জ প্রতিনিধি এস এম নজরুল ইসলামসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধাঞ্জলি শেষে সাংবাদিকদের কাছে জোবায়ের আলম বলেন, বঙ্গবন্ধুর কারণেই জন্ম হয়েছে বাংলাদেশের। আর এই দেশের জন্ম না হলে হয়তো এদেশের গুণীজনেরা তাদের যথোপযুক্ত স্থানে অধিষ্ঠিত হতে পারতেন না।

তিনি আরো বলেন, আমার শিক্ষার্থীরা বই-পুস্তকে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে পড়েছে। কিন্তু বাস্তবে জাতির জনকের স্মৃতি, জন্মস্থান, সমাধি, মুক্তিযুদ্ধের নানা চিত্র ইতিপূর্বে তারা দেখেনি। আমার শিক্ষার্থীদের হৃদয়ে তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঠিক উপলব্ধি ও অনুভুতি সৃষ্টির জন্যই আমরা এখানে এসেছি।