জাতীয় ঐক্যের বৈঠকে ‘ফোন কেলেঙ্কারি’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮ | আপডেট: ১১:৫৯:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮

জাতীয় ঐক্যের বৈঠক থেকে সরাসরি হোয়াটসঅ্যাপে ‘কানেক্ট’ করা হয়েছিল লন্ডনে থাকা তারেক রহমানকে। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) রাতে রাজধানীতে জাতীয় ঐক্যের নেতা বদরুদ্দোজা চৌধুরীর বাসায় চলছিল এই বৈঠক।

সেখানে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু। তার মোবাইল ফোন থেকেই লন্ডনে কানেক্ট করা হয়েছিল দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে।

এর মাধ্যমে সরাসরি মিটিংয়ের আপডেট পাচ্ছিলেন তিনি। আর এ ঘটনা বৈঠকে জানাজানি হয়ে গেলে ‘বাকবিতণ্ডা’ বেঁধে যায়। ফলে স্থগিত করা হয় বৈঠক।

সূত্র জানায়, বৈঠক চলাকালেই খবর আসে লন্ডনে তারেক রহমানের কাছে বৈঠকের আপডেট যাচ্ছে সরাসরি। এ নিয়ে শুরু হয় হৈ চৈ। বি. চৌধুরী বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ও জানতে চান কে পাঠাচ্ছে তারেক রহমানকে খবর- এমন সরাসরি।

বৈঠকে অংশ নেয়া একজন জানান, কাজটি করছিলেন বিএনপির নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু। সূত্র জানিয়েছে, বি. চৌধুরী বিষয়টিতে বেশ ক্ষুব্ধ হয়েছেন। পরে বিষয়টি জানাজানি হলে বৈঠক স্থগিত করার প্রস্তাব দেন জাতীয় সমাজতান্ত্রিক দলের প্রধান আ স ম আবদুর রব।

এ বৈঠক শেষে এক ব্রিফিংয়ে বিকল্প ধারার মাহী বি. চৌধুরী সরাসরি জানিয়ে দেন, জামায়াতের সঙ্গ না ছাড়লে বিএনপি এই ঐক্যে থাকতে পারবে না।