মাত্র ৭ বলেই ভেলকি দেখালেন সাকিব

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০ | আপডেট: ৮:০৭:অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

গত বছরের ১২ অক্টোবর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সবশেষ খেলেছিলেন সাকিব আল হাসান। দীর্ঘ সময় পেরিয়ে আজ (মঙ্গলবার) সন্ধ্যায় ব্যাট-বলের লড়াইয়ে মাঠে ফিরেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ৪০৮ দিন পর নেমেই পেলেন সাফল্য। মাত্র ৭টি বল খরচ করেই দেখালেন ভেলকি।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী দিনে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে খুলনা। নিষেধাজ্ঞা থেকে মুক্তির পর এ ম্যাচ দিয়েই স্বীকৃত ক্রিকেটে ফিরলেন সাকিব। আর মাঠে ফিরে নিজের করা সপ্তম বলেই পেয়ে গেছেন প্রথম উইকেটের দেখা।

টস হেরে ব্যাট করতে নামা বরিশাল প্রথম পাওয়ার প্লে’র ছয় ওভার থেকে ২ উইকেট হারিয়ে ৩৮ রানের বেশি করতে পারেনি। সপ্তম ওভারে সাকিবকে আক্রমণে আনেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বুদ্ধিদীপ্ত বোলিংয়ে সে ওভারে পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন ধ্রুবকে খোলসবন্দীই রাখেন সাকিব, খরচ করেন মাত্র ৩ রান।

প্রথম ওভারে উইকেট না পেলেও, নিজের করা দ্বিতীয় ওভারের প্রথম বলেই সাকিব সাজঘরে ফিরিয়ে দেন মারকুটে ব্যাটসম্যান আফিফ ধ্রুবকে। তবে উইকেটের ডেলিভারিটি আহামরি ভালো ছিল না। শর্ট পিচ ডেলিভারিটি ছিল লেগস্টাম্পের ওপরে, সেটি সজোরে পুল করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে জহুরুল ইসলাম অমির হাতে ক্যাচ তুলে দেন আফিফ, সাকিব পান নিজের প্রথম উইকেটের দেখা।

তবে সে ওভারেই চতুর্থ বলে আবার সাকিবকে লংঅন ও মিডউইকেটের মাঝামাঝি দিয়ে বিশাল ছক্কা হাঁকান তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমন। দ্বিতীয় ওভার থেকে সাকিব খরচ করেন ৮ রান। দুই ওভারে তার বোলিং ফিগার ১১ রানে ১ উইকেট।