জামাতে টানা ৪১ দিন নামাজ পড়ে সাইকেল পেল পটুয়াখালীর ১৮ কিশোর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০ | আপডেট: ১:০৯:অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

পটুয়াখালীর দুমকিতে টানা ৪১ দিন তাকবীরে উলার (ইকামাতের শুরু থেকে) সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৮ কিশোরকে বাইসাইকেল দিয়েছেন মসজিদ কমিটি।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে উপজেলার আঙ্গারিয়া বাজার জামে মসজিদ এলাকায় কিশোরদের হাতে সাইকেল তুলে দেয়া হয়। এদের মধ্যে একজনকে শীতের পোশাক ও বাকিদের টুপিসহ ইসলামি বই উপহার দেয়া হয়।

মসজিদ কমিটি সূত্রে জানা গেছে, গত ১ অক্টোবর থেকে শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে এ প্রতিযোগিতা শুরু হয়। এলাকার ৪৯ জন শিশু-কিশোর এ প্রতিযোগিতায় অংশ নেয়।

টানা ৪১ দিন তাকবীরে উলার সঙ্গে মসজিদে এসে নামাজ আদায় করতে সক্ষম হয় ১৮ কিশোর ও একজন বয়স্ক মুসল্লি। শুক্রবার সেই ১৮ কিশোরকে অনুষ্ঠানিকভাবে বাইসাইকেল এবং অন্য একজনকে শীতবস্ত্র ও পাগড়ি দিয়ে পুরস্কৃত করা হয়।

তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও নিরাশ করেনি আয়োজকরা। বাকি প্রত্যেককে ইসলামি বইসহ টুপি উপহার দেয়া হয়।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা মো. শফিকুল ইসলাম জাহিদ জানান, মসজিদ কমিটির উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমী এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এমন আয়োজন দেশের সব মসজিদেই হওয়া উচিত। ফলে মসজিদ মুসল্লিতে ভরা থাকবে।