জামায়াতের সঙ্গ ছাড়ছে না বিএনপি সেটা দুর্ভাগ্যজনক, বাংলাদে‌শের জন্যও দুঃখজনকঃমাহী বি. চৌধুরী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮ | আপডেট: ১২:৪৬:পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮
মাহী বি. চৌধুরী। ফাইল ছবি

টিবিটি রাজনীতিঃবিকল্পধারার সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেছেন স্বাধীনতাবিরোধী সংগঠন জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপির আত্মার সম্পর্ক তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে এক বৈঠক শেষে বেরিয়ে এসে তিনি এই মন্তব্য করেন।

মাহী বি. চৌধুরী বলেন, বিকল্পধারা বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে জোটগতভাবে জাতীয় নির্বাচন করতে পারে।

ওবায়দুল কা‌দে‌রের সঙ্গে বৈঠক প্রস‌ঙ্গে মাহী বি চৌধুরী ব‌লেন, আজ‌কে আমরা একটা অনানুষ্ঠানিক আলোচনা করেছি। গত ক‌য়েক‌ দিন ধ‌রে আমা‌দের দ‌লের মহাস‌চিব মেজর (অব.) মান্নান সা‌হে‌বের সঙ্গে ওবায়দুল কা‌দের সা‌হে‌বের বেশ ক‌য়েকবার আলাপ হ‌য়ে‌ছে। সেই আলোচনার পরিপ্রে‌ক্ষি‌তে আজ‌কের বৈঠক।

১৪ দ‌লে যোগ দেবেন কিনা এমন প্রশ্নের উত্ত‌রে তি‌নি ব‌লেন, আমরা ১৪ দ‌লে আসছি না। আমরা মহাজোটের বিষ‌য়ে আলোচনা ক‌রে‌ছি।ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বিকল্পধারার পক্ষে আরও অংশ নেন দলটির মহাসচিব মেজর (অব.) মান্নান।

বিএনপির সঙ্গে ছিলেন এখন কেন আওয়ামী লীগ জোট ভিড়ছেন এমন প্রশ্নে মাহী বি. চৌধুরী বলেন, বিএন‌পির সঙ্গে ব‌সেছিলাম, আলোচনা ক‌রে‌ছিলাম।

আমরা মন থে‌কে আশা ক‌রে‌ছিলাম জিয়াউর রহমানের দল হি‌সে‌বে তারা জামায়াত‌কে ছু‌ড়ে ফে‌লে দি‌তে পার‌বে। তাদের সঙ্গে জামা‌য়াতের যে আত্মার সম্পর্ক তৈ‌রি হ‌য়ে‌ছে, সেখান থে‌কে তারা বে‌রি‌য়ে আসতে পারেনি, সেটা তা‌দের জন্য দুর্ভাগ্যজনক, বাংলাদে‌শের জন্যও দুঃখজনক।

তিনি বলেন, বাংলা‌দে‌শের বিরু‌দ্ধে যে শ‌ক্তি ষড়যন্ত্র ক‌রছে, সেই সব বিরোধী শ‌ক্তির বিরু‌দ্ধে দেশপ্রে‌মিকরা একসঙ্গে হয়ে যা‌তে এক‌টি সুন্দর নির্বাচন করা যায়, অংশগ্রহণমূলক নির্বাচন করা যায়, বাংলা‌দেশের প‌ক্ষের মানুষ যা‌তে বিজয় অর্জন ক‌রতে পা‌রে, সা‌র্বিক রাজনীতি নি‌য়ে আলোচনা হ‌য়ে‌ছে। ‌