জামিন পেলেন কলাপাড়ার সেই অন্তঃসত্ত্বা শিক্ষিকা

প্রকাশিত: ৪:২৫ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০১৮ | আপডেট: ৪:২৫:পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০১৮
ফাইল ছবি

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় পটুয়াখালীর কলাপাড়ার এক স্কুল শিক্ষিকা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

রোববার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই শিক্ষিকার করা জামিন আবেদনের শুনানি নিয়ে রুলসহ জামিন দেন। বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টে (ব্লাস্ট) তার পক্ষে জামিন আবেদন করে। আদালতে জামিন আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।

বিশ্বজিৎ রায় বলেন, অন্তঃসত্ত্বা ওই স্কুল শিক্ষিকাকে বিশেষ বিবেচনায় জামিন দিয়েছেন আদালত। এছাড়া ‘আবেদনকারীকে কেন নিয়মিত জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে আদালত রুল জারি করেছেন। রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই নারীকে অন্তর্বর্তীকালীন জামিন দেয়া হয়।’

জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলা আন্দোলন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন কলাপাড়ার এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা নুসরাত জাহান সোনিয়া। এ অভিযোগে অন্তঃসত্ত্বা ওই নারীকে গ্রেফতার করে পুলিশ।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে পটুয়াখালীর কলাপাড়া থানা-পুলিশ মামলা করে। নিম্ন আদালতে তার জামিন আবেদন মঞ্জুর হলে হাইকোর্টে জামিন চান তিনি।