জুনিয়র সাকিব নৈপুণ্যে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০১৯ | আপডেট: ১২:২৫:পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০১৯

ভারত ও ইংল্যান্ডকে নিয়ে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শুভ সূচনা হলো বাংলাদেশের। তানজিম হাসান সাকিবের দারুণ পেসের পর তৌহিদ হৃদয়ের অপরাজিত হাফসেঞ্চুরিতে স্বাগতিক ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে তারা।

সোমবার ওরস্টারের কাউন্টি গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। সাকিবের গতিময় বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২০০ রানে থামে ইংলিশরা। এরপর ৩৮.১ ওভারে ৪ উইকেটে ২০৪ রান করে বিজয়ের হাসি হাসে বাংলাদেশ।

মাত্র ৮৭ রান করতেই ৬ উইকেট হারায় ইংল্যান্ড। এরপর লুইস গোল্ডসওর্দি ও ক্যাসে অ্যালড্রিজের ১১১ রানের জুটিতে সম্মান বাঁচায় তারা। ইনিংস সেরা ৬৯ রানে অপরাজিত ছিলেন গোল্ডসওর্দি। ৫৮ রান করেন অ্যালড্রিজ।

ডানহাতি মিডিয়াম পেসার সাকিব ১০ ওভারে ৪১ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন।

লক্ষ্যে নেমে মাত্র ১১ রানে ১ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় স্কোর ৭২ রান হতে আরও দুই উইকেট হারায় তারা। তবে শাহাদাত হোসেনের সঙ্গে তৌহিদ হৃদয়ের ১১৪ রানের জুটি সহজ জয়ের ভিত গড়ে দেয়।

জয় থেকে ১৫ রান দূরে থাকতে এই জুটি ভাঙে। ৫৭ রানে অ্যালড্রিজের শিকার হন শাহাদাত। তৌহিদ ৭০ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে ১৮ রানের অপরাজিত জুটি গড়ে দলকে জেতান অধিনায়ক আকবর আলী। তিনি টিকে ছিলেন ৯ রানে।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট নেন অ্যালড্রিজ। বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে ভারতকে।