জয়ের পর কাটার মাস্টারকে নিয়ে যা বললেন মাশরাফি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:২৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮ | আপডেট: ৯:২৫:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ মুস্তাফিজের শেষ ওভারের কারিশমায় উত্তেজনা পূর্ণ ম্যাচে আফগানিস্তানকে ৩ রানে হারিয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশের দেয়া ২৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে আফগানদের ইনিংস থেমেছে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রানে।

আজকের ম্যাচে শেষ ওভারে আফগানিস্তানের দরকার ছিল ৮ রান। হাতে চার উইকেট আর স্বীকৃত ব্যাটসম্যান থাকায় কাজটা কঠিন ছিল না তাদের। মোস্তাফিজের প্রথম বলে দুই রান, পরের বলেই নিলেন রশিদ খানের উইকেট। তৃতীয় বলে লেগ বাই থেকে এক রান, চতুর্থ বল কাটারে পরাস্ত গুলবদিন নাইব।

পঞ্চম বলে কোনমতে লেগ বাই থেকে এল আরও এক। শেষ বলের সমীকরণ দাঁড়াল জিততে হলে শেনওয়ারিকে মারতে হবে বাউন্ডারি। মোস্তাফিজের দারুণ বলে আবারও পরাস্ত হলেন তিনি। এবার স্নায়ু পরীক্ষায় জিতল বাংলাদেশ।

ম্যাচ জিতে মাশরাফি বলেন, শেষ পর্যন্ত মুস্তাফিজ যা করেছিল তা যাদুর মত ছিল। শেষ ওভারে ৮ রান ডিফেন্ড করা খুব কঠিন। সে কঠিন কাজটিই সারলেন মুস্তাফিজ। জয়ের অবদান মুস্তাফিজ। সাকিবের ৪৯তম ওভার বেশ গুরুত্বপূর্ণ ছিল। তবে দিন শেষে মাহমুদুল্লাহকেও ধন্যবাদ দিতে হবে। মাহমুদুল্লাহ আমাদের লড়াই করার পুঁজি দিয়েছে। এবং কায়েসকেও ধন্যবাদ প্রথম সুযোগ পেয়েই অবদান রাখার জন্য।

মুস্তাফিজকে ১০ ওভার পুরোপুরি না করার কারণ হিসেবে মাশরাফি বলেন, মুস্তাফিজ পায়ে ব্যাথা অনুভব করছিল। আমরা চাচ্ছিলাম সে যেন ১০ ওভার করতে পারে, কিন্তু ব্যাথার জন্য পারেন নি। এই ম্যাচ জয়ে আমরা আমাদের আত্মবিশ্বাস বাড়বে যা পাকিস্তানের বিপক্ষে সেমিফাইনালে কাজে লাগবে।