‘জয় শ্রী রাম’ না বলায় ট্রেন থেকে ধাক্কা মারা হল মুসলিম যুবককে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৯ | আপডেট: ২:৫৬:অপরাহ্ণ, জুন ২৫, ২০১৯
সংগৃহীত

এবার কলকাতায় এক মাদ্রাসা শিক্ষককে নির্যাতন করল উগ্র হিন্দুরা। ধর্মীয় স্লোগান থেকে বিজেপির রাজনৈতিক স্লোগানে পরিণত হওয়া ‘জয় শ্রীরাম’ বলতে রাজি না হওয়ায় হাফিজ মোহাম্মদ নামের ওই ব্যক্তিকে ট্রেন থেকে ফেলে দেওয়া হয়।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, হাফিজ মোহাম্মদ দক্ষিণ ২৪ পরগণার বাসন্তীর বাসিন্দা। গত বৃহস্পতিবার তিনি কোনও কাজে হুগলি যাওয়ার উদ্দেশে রওনা দিয়েছিলেন। কলকাতা যাওয়ার পথে একদল তথাকথিত ‘রামভক্ত’ তার উপর চড়াও হয় বলে অভিযোগ করছেন শিক্ষক হাফিজ।

তিনি জানান, চলন্ত ট্রেনে একদল যুবক ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিচ্ছিলেন। ট্রেন ঢাকুরিয়া থেকে ছেড়ে যাওয়ার পর হঠাৎই ওই দলটির কয়েকজন সদস্য তাকে ‘জয় শ্রীরাম’ বলার জন্য চাপ দেওয়া শুরু করে। কিন্তু তিনি তাতে রাজি না হওয়ায় মারধর করা হয়।

ট্রেনে কামরা ভর্তি লোকের সামনে তাকে মারধর করা হলেও কেউ তার সাহায্যে এগিয়ে আসেননি।

তিনি বলেন, পার্ক সার্কাস স্টেশনে জোর করে ফেলে দেওয়া হলে স্থানীয়রা তার সাহায্যে এগিয়ে আসেন। তাদের সাহায্যেই হাসপাতালে যান তিনি। এরপর তপসিয়া থানায় অভিযোগ দায়ের করেন।

পুলিশ জানিয়েছে অভিযুক্তদের ধরতে অভিযান চলছে।

ঝাড়খণ্ডে দুই দিন আগে আরেক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করে স্থানীয় উগ্রপন্থী হিন্দুরা। চোর অপবাদ দিয়ে তাকে পেটানো হয়। জোর করে ‘জয় শ্রীরাম’ ও ‘জয় হনুমান’ বলতে বাধ্যও করা হয়।