জ‌বিতে হা‌জিরা ভি‌ত্তিক কর্মচারীদের ২ মাসের বেতন দেয়ার ঘোষণা

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০ | আপডেট: ৭:১৫:অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

মহামারি করোনা ভাইরাসের কারণে থমকে গেছে পুরো বিশ্ব। দেশব্যাপী ছুটি ঘোষণা করা হয়েছে এবং সকল নির্দেশনা মেনে চলার জন্য জনগণকে আহবানও করেছেন সরকার।

যারা মজুরির ভিত্তিতে কাজ করে থাকে সব কিছু বন্ধ হওয়ায় তাদের কাজ নেই-নেই আয় রোজগার। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দিন মজুরি ভিত্তিক যারা কাজ করে থাকেন বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ায় তাদের কোন কাজ নেই। এতে তাদের নেই অর্থিক উপার্জান। এসব কথা বিবেচনা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড.মীজানুর রহমান সকল দিনমজুরি ভিত্তিক কর্মচারীর বেতন দিবেন বলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে।

উল্লেখ্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সং‌শ্লিষ্ট সকলের অবগ‌তি ও কার্যা‌র্থে জানা‌চ্ছি যে, বিশ্ব মহামারী করোনাভাইরাসের কার‌ণে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় বন্ধ থাকায় বিশ্ব‌বিদ্যালয়ে কর্মরত দৈ‌নিক মুজুরী‌ভি‌ত্তিক ( কাজ নাই, মুজুরী নাই) কর্মচারীদের বিশেষ ব্যবস্থাপনায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মার্চ ২০২০ ও এপ্রিল ২০২০ মা‌সের মুজুরী প্রদানের নির্দেশনা দিয়েছেন।

এ ব্যাপারে জবি উপাচার্য ড.মীজানুর রহমান জানান, সরকারের পক্ষ থেকে কি করবে সেটা আমাদের জানা নেই।আমরা তাদের বেতন চালিয়ে যাব।প্রয়োজনে আমাদের শিক্ষকদের নিজেদের বেতন হতে সকলে মিলে তাদের বেতন দিব।এ ব্যাপারে শিক্ষক সমিতি,কর্মচারী সমিতিও সাহায্য করবে।