ঝিনাইগাতীতে দুই গাঁজাসেবীকে তাবলীগে পাঠালেন ওসি!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১ | আপডেট: ৭:০৮:অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

শাহরিয়ার মিল্টন, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে ষাটোর্ধ্ব দুই গাঁজাসেবীকে আটকের পর বয়স বেশী বিবেচনায় তাদের শুদ্ধ হতে তাবলীগে পাঠালেন ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়েজুর রহমান। রবিবার (২৮ ফেব্রæয়ারি) সন্ধ্যায় আটকের পর নিয়মিত গাঁজা সেবনের স্বীকারোক্তিমূলক জবানবন্দীর পর তাদের তাবলীগে পাঠানোর ব্যবস্থা করেছেন তিনি। এসময় নিজ অর্থায়নে তাদের জন্য নতুন পাঞ্জাবী-পাজামা ও টুপি কিনে এনে পড়িয়ে ঝিনাইগাতী থানা জামে মসজিদের ইমামের মাধ্যমে তওবা পাঠ করান এবং তাবলীগে পাঠানোর ব্যবস্থা করেন।

গাঁজাসেবী ওই দুজনের মধ্যে একজন কাঁচামাল ব্যবসায়ী হাবিবুর রহমান হবি (৬৫)। তিনি ঝিনাইগাতী উপজেলার উত্তর ধানশাইল চকপাড়া এলাকার মৃত রহিম মÐলের ছেলে। হবি জামালপুর ব্রহ্মপুত্র ব্রিজ এলাকা থেকে পাইকারী কাঁচা বাজার ক্রয় করে স্থানীয় বাজারগুলোতে বিক্রি করতেন। অপরজন মো.ওমর মিয়া (৬৫)। তিনি একই উপজেলার পশ্চিম বাকাকুড়া এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে। তিনি দীর্ঘদিন গাঁজা সেবনের ফলে শারীরিকভাবে অসুস্থ ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

ঝিনাইগাতী থানা মসজিদের ইমাম মাওলানা আব্দুর রাজ্জাক জানান, সোমবার (১ মার্চ) ওই দুইজন তাবলীগে যুক্ত হবেন।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়েজুর রহমান জানান, ষাটোর্ধ্ব ওমর ও ফয়জুর নিয়মিত গাঁজা সেবন করেন। কয়েকবার জেল হাজতও খেটেছেন। রবিবার আটকের পর তারা সুস্থ জীবনে ফেরার অনুরোধ করলে তাদের তাবলীগে পাঠানোর প্রস্তাব দেন ওসি। এসময় তারা দুজনেই খুশি মনে রাজি হয়ে যায়। বয়স বেশী বিবেচনায় দুজনকেই একটা সুযোগ দেওয়া হয়েছে ।