টাইগারদের ঈদ শুভেচ্ছা

প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮ | আপডেট: ১১:০১:পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৮

সারাদেশে ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র ঈদ-উল আজহা। ঈদের খুশি দেশবাসীর সঙ্গে ভাগাভাগি করে নিচ্ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেটাররা।

ঈদ সেরে সাবধানে কর্মস্থলে ফেরার জন্য সকল মানুষের প্রতি আহবান জানালেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সকল ভক্তদের শুভেচ্ছা জানিয়ে সবাইকে খুব সাবধানে ফেরার কথা জানিয়েছেন অধিনায়ক।

নড়াইলে ঈদুল আজহা পালন করছেন বাংলাদেশ ওয়ান দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঈদের নামাজের পর ফেসবুকের মাধ্যমে নিজের সকল ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন অধিনায়ক। ঈদের শুভেচ্ছা জানিয়ে মাশরাফি লিখেছেন,‘ সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদের দিনটি সুন্দর আনন্দময় হোক। পরিবারের সবার সাথে ঈদের আনন্দে মেতে থাকুন সবাই। সবার জন্য শুভেচ্ছা রইলো।’

পাশাপাশি কিছু পরামর্শ দিয়েছেন মাশরাফি, ‘একটু মনে রাখবেন, আশেপাশের পরিবেশের দিকে। কোরবানীর পর আমরা নিজেরা যাতে আমাদের সাধ্য মতো পরিষ্কার করে ফেলি।’

বরাবরের মত নিজের গ্রামের মানুষদের সঙ্গে ঈদ কাটাচ্ছেন মুশফিকুর রহিম। নিজ গ্রাম থেকে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সকল ভক্তদের ঈদ শুভেচ্ছা জানালেন এই টাইগার ব্যাটসম্যান।

ঈদের নামাজ আদায় করতে গিয়ে হাস্যোজ্জল ছবি পোস্ট করেন মুশফিক। ছবির ক্যাপশনে শুভেচ্ছা জানিয়ে মুশফিক লিখেছেন, ‘সবাইকে জানাই পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা। এই পবিত্র, ত্যাগের এবং খুশির ঈদে কামনা করছি, আপনাদের ঈদ হোক দীনি আমেজে … দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করি। ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেই। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।’

ফেসবুকে তামিম নিজের একটি ছবি দিয়ে ভক্তদের জানিয়েছেন ঈদের শুভেচ্ছা। যেখানে দেখা যায়, সালাম দেওয়ার ভঙ্গিতে হাস্যোজ্জ্বল মুখে দাঁড়িয়ে আছেন বাংলাদেশের এই বাঁহাতি ওপেনার। সঙ্গে লিখেছেন, ‘ঈদ মোবারক।’

এবারের ঈদে পরিবার-পরিজনদের সাথে থাকতে পারছেন না মাহমুদউল্লাহ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে আছেন দেশ থেকে কয়েক হাজার মাইল দূরে। ঈদের দিনেও মাঠে নেমেছিলেন তিনি। তার বোলিং ঝলকে সেন্ট লুসিয়া স্টার্সকে ৭ উইকেটে হারিয়েছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

মুসলিম ধর্মালম্বিদের উৎসব হলেও সাতক্ষীরার আরেক ক্রিকেটার সৌম্য সরকার ঈদ শুভেচ্ছা জানাতে কার্পণ্য করেননি। পঞ্জাবী পরা ছবি দিয়ে ভক্তদের শুভেচ্ছা জানান এই তারকা।

পরিবারের সঙ্গে ঈদ করার ছবি দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় দলের আরেক ওপেনার এনামুল হক বিজয়। ঈদ শুভেচ্ছা জানিয়েছেন সাব্বির রহমানসহ অন্যরা।