টাইগারদের ঐতিহাসিক জয়ে অনবদ্ধ মুশফিক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯ | আপডেট: ১১:২১:অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯

ভারতের মাঠে মুশফিকের ঝড়ো ইনিংস আর সৌম্যের দৃঢ়তায় টি-টোয়েন্টিতে প্রথম জয়ের স্বাদ পেল বাংলাদেশ। ভারতকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে টাইগাররা। ৪৩ বলে ৬০ রানের জড়ো ইনিংসে টাইগারদের জয় নিশ্চিত হয়।

৩ নভেম্বর, রোববার টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ। শুরু থেকেই ভারতের ব্যাটসম্যানদের চেপে ধরেন বাংলাদেশের বোলাররা।

শফিউল ইসলামের দুর্দান্ত ইন সুইং ডেলিভারিতে এলবিডব্লিউর ফাদে পড়েন ভারত কাপ্তান রোহিত শর্মা। এরপর আল আমিন, নাইমের বোলিং তোপে বেশিদুর এগোতে পারেনি ভারত। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করে ভারত। বাংলাদেশের সামনে লক্ষ আসে ১৪৯ রানের।

১৪৯ রানের লক্ষ তারা করতে নেমে শুরুতে হোঁচট খায় বাংলাদেশ। দীপক চাহারের প্রথম ওভারেই সাজ ঘরে ফেরেন লিটন কুমার দাস। এরপর নবাগত মোহাম্মদ নাইম আর সৌম্য রানের গতি এগিয়ে নিয়ে যান। তাদের দুইজনের ৪৪ রানের জুটি জয়ের ভিত গড়ে দেয়। ব্যক্তিগত ২৭ রানে চাহালের শিকার হন নাইম।

বাংলাদেশের মিস্টার মি. ডিপেন্ডেবল মুশফিক সৌম্যকে নিয়ে ভালই এগোচ্ছিলেন। কিন্তু খালিল আহমেদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সৌম্য। বাকি কাজটা সারেন মাহমুদুল্লাহ আর মুশফিক। তাদের অনবদ্য জুটিতে ভারতের মাটিতে প্রথম কোন জয় পায় বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা।

১৮.২ ওভারে ৬ উইকেটে ১২০ রান করা ভারতকে সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালান করুনাল পান্ডিয়া-ওয়াশিংটন সুন্দর। তারা শেষ দিকে মাত্র ১০ বল মোকাবেলা করে এক চার ও তিন ছক্কায় ২৮ রান তুলে নেন। তাদের কারণেই ১৪৮ রান তুলতে সক্ষম হয় ভারত।