টাইগারদের বিপক্ষে ভয়ডরহীন ক্রিকেট খেলতে চায় শ্রীলঙ্কা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২১ | আপডেট: ১০:৩৯:পূর্বাহ্ণ, মে ১৬, ২০২১

বাংলাদেশের বিপক্ষে আগ্রাসী ও ভয়ডরহীন ক্রিকেট খেলার মন্ত্র নিয়ে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। রোববার (১৬ মে) সকালে তারা শাহজালাল বিমানবন্দরে নামার পর হোটেল সোনারগাঁওয়ে গিয়েছেন।

হোটেল সোনারগাঁওয়ে তিনদিনের কোয়ারেন্টাইনে থাকবেন লঙ্কানরা। এই সময়ে দুবার করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলে আগামী ১৯ এবং ২০ মে মিরপুরের একাডেমি মাঠে নিজেদের মধ্যে অনুশীলনের সুযোগ মিলবে।

এরপর ২১ মে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান মাঠে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ২৩ মে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুই দলের প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের দুইটি ওয়ানডে ২৫ ও ২৮ মে। সফর শেষে শ্রীলঙ্কা দল বাংলাদেশ ছাড়বে ২৯ মে।

১৮ সদস্যের লঙ্কান দলের নেতৃত্বে দিচ্ছেন কুশল পেরেরা। বাংলাদেশ সিরিজেই শ্রীলঙ্কার দায়িত্ব পেয়েছেন এই ব্যাটসম্যান। দলের নতুন অধিনায়ক সবাইকে ইতিবাচক থাকার কড়া বার্তাও দিয়েছেন।

বাংলাদেশ সফরে আসার আগেই স্থানীয় গণমাধ্যমকে কুসল পেরেরা জানিয়েছিলেন, টাইগারদের বিপক্ষে ভয়ডরহীন ক্রিকেট খেলতে চায় তারা।

কুসল পেরেরা বলেন, আমাদের ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। দলে নিজের জায়গা পাকা করার জন্য খেললে হবে না। আমি যেটা সবাইকে বলছি যে পরিস্থিতির বিচার করে শতভাগ নিংড়ে দিতে হবে। আমার সাফল্য এখানেই। যখনই আমি ভয় নিয়ে খেলেছি, ভালো করতে পারিনি। আমি চাই অন্যরাও এ রকম খেলুক।

বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা দল

কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।