টাঙ্গাইল-বাসাইল সড়কের নাকাশিম ব্রীজের ডাইভারস ধসে দুটি উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০ | আপডেট: ৪:৫৩:অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০
ছবি: টিবিটি

টাঙ্গাইল-বাসাইল সড়কের নাকাশিম লাঙ্গুলিয়া নদীর উপর নির্মাণাধীন ব্রীজের ডাইভারসন (বিকল্প) সেতু ধসে যাওয়ায় জেলা সদরের দুইটি উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিকল্প বেইলী সেতুটি ধসে পড়ায় এ সড়কে চলাচলকারী কমপক্ষে ৫ লক্ষাধিক মানুষ ভোগান্তিতে পড়েছে। দ্রæত ডাইভারসন সেতু মেরামত করার দাবি উপজেলাবাসীর। শনিবার ভোর রাতে মালবাহী ট্রাক যাওয়ার সময় এই বিকল্প সেতুটি ধসে যায়।

টাঙ্গাইল-বাসাইল সড়কের নাকাশিম লাঙ্গুলিয়া নদীর উপর নির্মাণাধীন ব্রীজের কাজ শুরু হয় গত বছরের ১০ অক্টোবর। সেই সময় বিকল্প পথে যানবাহন চলাচলের জন্য সেতুর উত্তর পাশে ডাইভারসন (বিকল্প) সেতু নির্মাণ করা হয়। এই সেতুর উপর দিয়ে দুইটি উপজেলা বাসাইল সখীপুরের হাজার হাজার সিএনজি ও প্রাইভেটকারসহ বিভিন্ন প্রকার হালকা যানবাহন চলাচল করে থাকে। মালবাহী ট্রাক চলাচল নিষিদ্ধ থাকলেও তা নামানার কারণেই এই বিকল্প সেতুটি ধসে গেছে বলে জানায় ঠিকাদারী সংস্থা রানা বিল্ডার্সের সাইড ম্যানেজার সিয়াম।

এদিকে বিকল্প সেতুটি ধসে নদীর পানির সাথে মিলে গেছে। এর উপর দিয়ে যাত্রীদের নামিয়ে দিয়ে হালকা যানবাহনগুলো ঝুঁকি নিয়ে সেতু পারাপার করছে। যে কোন সময় এটি নদীর পানির ¯্রােতে ভেসে যেতে পারে। ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনাও। দ্রুত বিকল্প সেতুটি মেরামত করার দাবি উপজেলাবাসীর।