টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহি ট্রলারের মালিক বিদেশি মদসহ আটক

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯ | আপডেট: ৫:১০:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯
ছবি: টিবিটি

বিপুল পরিমাণ বিদেশি মদ সহ টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহি ট্রলারের মালিক আশরাফুল ইসলামকে থানা পুলিশ আটক করেছে। শুক্রবার রাতে সুনামগঞ্জের ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প নৌকাঘাট থেকে তাকে আটক করা হয়। সে পার্শ্ববর্তী ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার টেপিরকোণা গ্রামের ছমেদ মিয়ার ছেলে।

শুক্রবার রাতে তাহিরপুর থানার কর্তব্যরত ডিউটি অফিসার এসআই মীর হোসেন জানান, গোপন সংবাদের ভিওিত্বে থানার ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই কবির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম শুক্রবার রাতে আশরাফকে ট্যাকেরঘাট প্রকল্পের নৌকা ঘাটে কার্টুন ভর্তি বিপুল পরিমাণ বিদেশি মদ সহ আটক করে।

থানায় নিয়ে আসার পর রাতেই পুলিশী জিজ্ঞাসাবাদে আশরাফ জানায়, শুক্রবার ভোরে মধ্যনগর নৌকাঘাট থেকে টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ (নিলাদ্রী) লেক, লাকমা ছড়া, জাদুকাটা নদী ও শিমুল বাগান ভ্রমণে ঢাকা হতে আসা ৯ জনের একটি পর্যটক দল নিয়ে তার মালিকানাধীন ভাড়ায় চালিত ট্রলার (বড় নৌকা)যোগে দিনভর বেড়ানো শেষে সন্ধায় ট্যাকেরঘাট নৌকা ঘাটে ট্রলারটি নোঙ্গরকরে রাত্রীযাপনের জন্য।

এরপর পর্যটকদের চাহিদা মেটাতে স্থানীয় এক মাদক ব্যবসায়ীর সাথে আগাম মুঠোফোনে যোগাযোগ করে বিদেশি মদ সংগ্রহ করা হয়।

তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান গণমাধ্যমকে বললেন, দ্বীর্ঘদিন থেকে বেশ বেশ কয়েকটি স্থানীয় মাদক ব্যবসায়ী চক্র পর্যটকবাহি নৌকার মালিক, মাঝি ও সুকানীদের সাথে আতাত করে টাঙ্গুয়ার হাওরসহ ট্যাকেরঘাট এলাকায় পর্যটকগণ যাতায়াতকালে তাদের মধ্যে বিভিন্ন ধরনের মাদক ও ইয়াবা সরবহরাহ করে আসছিলো আর এমন সুনিদ্রিষ্ট গোপন তথ্যের ভিওিতে নৌ মালিক আশরাফকে বিপুল পরিমাণ বিদেশি মদ সহ পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।