টিকা নেয়ার পরও করোনা আক্রান্ত জবির সাবেক উপাচার্য

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২১ | আপডেট: ১:৫৬:অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান করোনায় আক্রান্ত হয়েছেন। তার স্ত্রী ও গাড়ি চালকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক ও উপাচার্য দপ্তরের একাধিক কর্মকর্তা। অধ্যাপক ড. মীজানুর রহমান চলতি বছরের ১১ ফেব্রুয়ারি সস্ত্রীক করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন।

বিষয়টি নিশ্চিত করে জবির আধুনিক ভাষা ইন্সটিটিউটের পরিচালক খন্দকার মোন্তাসির হাসান বলেন, সোমবার (২৯ মার্চ) বিকেলে তাদের করোনা পজিটিভ আসে। স্ত্রীসহ স্যার ও তার গাড়িচালক করোনায় আক্রান্ত হয়েছেন। তবে গাড়িচালকের অবস্থা আশঙ্কাজনক।

খোঁজ নিয়ে জানা যায়, ফেব্রুয়ারি মাসের ১১ তারিখ তিনি সস্ত্রীক করোনা টিকার প্রথম ডোজ নেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে।

উল্লেখ্য, উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদ শেষ হওয়ার পর গত ১৯ মার্চ তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে তার কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে অধ্যাপক হিসেবে ফিরে যান।

মেহেদির করা প্রথম বলটিকে সোজা বোলারের মাথার ওপর দিয়ে ছক্কা হাঁকান ইয়ং। পরের দুই বল থেকে কোনো রান করতে পারেননি তিনি। চতুর্থ বলে এগিয়ে এসে বড় শট খেলতে গিয়ে বলের লাইন মিস করেন ইয়ং। বল চলে যায় উইকেটরক্ষক লিটন দাসের হাতে। ভুল করেননি লিটন,স্ট্যাম্পিং হয়ে ফিরে যান ইয়ং, মেহেদি পান নিজের প্রথম উইকেট।

অবশ্য সেই ওভারের শেষ বলে আবার ছক্কা হজম করেন মেহেদি। এবার তাকে এক্সট্রা কভার বাউন্ডারি দিয়ে উড়িয়ে মারেন গ্লেন ফিলিপস। এই ছক্কার মারে পূরণ হয় নিউজিল্যান্ডের দলীয় শতরান।

তবে পরের ওভারে শরিফুল ইসলাম দুই বল করার পরই বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। বৃষ্টিতে খেলা থামার আগে ১২.২ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১০২ রান, ১৭ বলে ৩০ রানে অপরাজিত ছিলেন গ্লেন ফিলিপস।