টিপি-লিংক বাংলাদেশে অত্যাধুনিক ওয়াই-ফাই সিক্স গিগ প্লাস রাউটার অবমুক্ত করলো

টিপি-লিংক বাংলাদেশে অত্যাধুনিক ওয়াই-ফাই সিক্স গিগ প্লাস রাউটার অবমুক্ত করলো


নভেম্বর ৭, ২০১৯ | ১৬:০৭:অপরাহ্ণ | আপডেট: ১৬:০৭:অপরাহ্ণ

বিশ্বের নেতৃত্বস্থানীয় বাসাবাড়ির গ্রাহক ও ব্যবসায়ী শ্রেণী’র নেটওয়ার্ক প্রযুক্তি প্রতিষ্ঠান টিপি-লিংক আজ (০৬ নভেম্বর) তাদের সর্বশেষ শক্তিশালী ওয়াই-ফাই সিক্স রাউটার – আর্চার এএক্স সিরিজ বাংলাদেশে অবমুক্ত করেছে।

মূলধারায় লক্ষ্যযুক্ত এবং ইন্টেল হোম ওয়াই-ফাই চিপসেটধারী এই রাউটার সাশ্রয়ী মূল্যে ব্যবহারকরীদেরকে প্রিমিয়াম ওয়াই-ফাই সিক্স গিগ প্লাস সুবিধা প্রদান করবে। কারণ, ইন্টেলের ওয়াই-ফাই সিক্স গিগ প্লাস প্রযুক্তি সম্বলিত আর্চার এএক্স সিরিজ কাটিং-এজ ওয়াই-ফাই সিক্স রাউটার, যেগুলো উচ্চ উচ্চগতিময় ও খুবই ক্ষমতাসম্পন্ন।

এক্সেল টেকনোলজিস লিমিটেড কর্তৃক আয়োজিত এবং উক্ত কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক গৌতম সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রযুক্তি অবমুক্তকরণ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিপি-লিংক এশিয়া প্যাসিফিক-এর ভাইস প্রেসিডেন্ট ব্রায়ান ডং এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিপি-লিংক ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লীন ওয়াং। শীর্ষস্থানীয় আইএসপি নেতৃবৃন্দসহ বাংলাদেশের টিপি-লিংক ব্যবসায়ের অংশীদাররা এতে যোগদান ও অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্রায়ান ডং বলেন- “পিসি’র জন্য ইন্টেল সর্বপ্রথম ওয়াই-ফাই সিক্স চালু করে এবং বহু ধরণের পিসি এখন এই প্রযুক্তির সাথে বিশ্বব্যাপী যুক্ত হচ্ছে। কারণ, ইন্টেলের ওয়াই-ফাই সিক্স প্রযুক্তির সাথে এম্বেড করা টিপি-লিংক আরচার এএক্স সিরিজ রাউটার ইনটেল ওয়াই-ফাই সিক্স গিগ প্লাস সহ নতুন পিসিতে গিগ প্লাস গতি অত্যন্ত দক্ষতার সাথে সরবরাহ করে।

তাই অধিক সুবিধাসহ অধিকসংখ্যক ব্যবহারকারীর নিকট টিপি-লিংক ওয়াই-ফাই সিক্স গিগ প্লাস রাউটার পৌঁছে দিতে ইন্টেল অধিক মনোনিবেশ করেছে। টিপি-লিংকের সাথে ইন্টেলের ঘনিষ্ঠ এই সহাযোগিতার কারণে যেকোন জায়গায় যেকোন সমযয়ে আমরা অধিকসংখ্যক সংখ্যক ব্যবহারকারীকে আরও ভাল সংযোগের সুবিধা উপভোগ করার জন্য নিরবিচ্ছিন্নভাবে প্রচেষ্টারত রয়েছি।”

বিশেষ অতিথি লীন ওয়াং বলেন- “টিপি-লিংক ২০ বছরেরও বেশি সময় ধরে বিশ্বব্যাপী কোটি কোটি ব্যবহারকারীকে সেবা দিয়ে আসছে এবং বেশ কয়েক বছর ধরে অবিরতভাবে ওয়াই-ফাই পণ্য-বাজারের একটি বড় অংশ দখলে রেখেছে। আর, ইন্টেলের শীর্ষস্থানীয় গিগ প্লাস প্রযুক্তিসম্বলিত আমাদের ওযাই-ফাই সিক্স রাউটার এখন ব্যবহারকারীদের নিকট উচ্চমাত্রার এক প্রযুক্তি পণ্য হিসেবে প্রতীয়মান হচ্ছে। জিয়ানচাও ওয়াং আরও বলেন- “টিপি-লিংক খুব শীঘ্রই সম্পূর্ণ পরিসরের এফটিটিএইচ পণ্য বাংলাদেশের বাজারে আনবে”।

অনুষ্ঠানের সভাপতি গৌতম সাহা বলেন- “আমরা গত ১৫ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে টিপি-লিংকের একক পরিবেশক হিসেবে লক্ষ লক্ষ ব্যবহারকারীর নিকট বিশ্বের শীর্ষস্থানীয় রাউটার সরবরাহ করে আসছি।

আমরা আমাদের সম্মানিত অংশীদারদের সহায়তায় সকলের উচ্চতর ডিজিটাল জীবনধারা উপভোগ করার লক্ষে সর্বশেষ প্রযুক্তি পণ্য এবং প্রযুক্তিজ্ঞান ব্যবহারকরীদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করছি।” তিনি আইএসপিএপি’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন জানিয়ে তাদের সাফল্য কামনা এবং তাদের কর্মকাণ্ড পরিচালনায় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আইএসপিএবি’র সভাপতি এম. এ. হাকিম বলেন- “আমরা টিপি-লিংক সর্বশেষ প্রযুক্তির এই অবমুক্তকরণ অনুষ্ঠানে যোগ দিতে পেরে অত্যন্ত আনন্দিত। নবনির্বাচিত আইএসপিএবি’র কার্যনির্বাহী কমিটিকে সংবর্ধনা ও অভিনন্দন জানানোর জন্য এক্সেল টেকনোলজিস লিমিটেডকে আমাদের কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এখানে উপস্থিত তথ্যপ্রযুক্তি ব্যবসায়ী বন্ধুগণকে ধন্যবাদ জানাচ্ছি।

মূলত সারা দেশে সকল স্টেকহোল্ডারের সুবিধার্থে সুনিপুণ ব্যান্ডইউডথ ব্যবস্থাপনা, সংযোগ স্থাপন এবং নিরুপদ্রব ডিজিটাল যোগাযোগ নিশ্চিত করার কাজে প্রয়োজনীয় সহায়তা প্রদান করাই আমাদের ম্যান্ডেট। আমরা জেনে খুশি হয়েছি যে, টিপি-লিং খুব শীঘ্রই আমাদের দেশে পূর্ণমাত্রায় এইচটিটিপি পণ্য সরবরাহ শুরু করবে। আমার তাদের শুভ কামনা করছি।”

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, বিশ্ববাজারে যুক্তরাষ্ট্রে সিইএস প্রদর্শনী এবং জাপানের পরে তৃতীয় দেশ হিসেবে বাংলাদেশের বাজারে টিপি-লিংক ওয়াই-ফাই সিক্স রাউটার – আর্চার এএক্স সিরিজ অবমুক্ত করা হলো।

এই বিভাগের সর্বশেষ