টেস্টের জন্য আরেকজন ব্যাটিং পরামর্শক আসছেন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮ | আপডেট: ৪:৫০:অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮

সময় যতই গড়াচ্ছে, ততই লম্বা হচ্ছে জাতীয় দলের কোচিং স্টাফের তালিকা। অনেক খোঁজা-খুঁজির পর মিলেছে নতুন হেড কোচ স্টিব রোডসের। এ ইংলিশের সাথে যুক্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি এবং ফিল্ডিং কোচ রায়ান কুক। তাদের সাথে হয়ত খুব শিগগিরই আরেকজন নতুন ভিনদেশি কোচ এসে যোগ দেবেন।

আরও একজন ব্যাটিং কোচ নিয়োগ দিতে যাচ্ছে বিসিবি। একজন নতুন ব্যাটিং পরামর্শক নিয়োগের পর আবার অল্প সময়ের মধ্যে আরেকজন ব্যাটিং কোচ কেন? বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন আজ দুপুরে সে কৌতুহলি প্রশ্নের উত্তর দিয়েছেন।

তিনি জানিয়েছেন, বোর্ড আরও একজন বাড়তি ব্যাটিং কোচ নিয়োগের কথা ভাবছে। কারণ, রিচার্ড ম্যাকেঞ্জিকে ভাবা হচ্ছে সীমিত ওভারের ফরম্যাটের ব্যাটিং পরামর্শক। বোর্ড আগামীতে টেস্টের জন্য আরেকজন ব্যাটিং উপদেষ্টা নিয়োগের চেষ্টা করছে। যিনি দীর্ঘ পরিসরের ফরম্যাটে ব্যাটিং কোচিং করাবেন শুধু।

তাই সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজনের মুখে এমন কথা, ‘ব্যাটিং কোচ যেটা আমাদের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জন্য নেওয়া হয়েছে। এখন টেস্ট টিমের জন্য ব্যাটিং কোচ নেওয়ার পরিকল্পনা বোর্ডের রয়েছে।’

একই দলে ফরম্যাট ভেদে দুজন ব্যাটিং কোচ কাজ করার নজির খুব একটা নেই। সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড দু’ দুজন হাই প্রোফাইল ব্যাটিং কোচ নিয়োগের চিন্তা করছে কেন, এটা কার বুদ্ধি? অনেকেরই মত, এটা নতুন কোচ স্টিভ রোডসের মাথা থেকে এসেছে। ওয়েস্ট ইন্ডিজে চোখের সামনে নিজ দলকে ৪৩ রানে অলআউট হতে দেখে টেস্টের জন্য একজন দক্ষ ও মেধাবি ব্যাটিং কোচ নিয়োগের কথা ভাবছেন এ ইংলিশ। সেই কোচ লম্বা পরিসরের ফরম্যাট উপযোগি ট্রেনিং করাবেন এবং প্রয়োজনীয় বুদ্ধি-পরামর্শ দেবেন।

তবে বোর্ডের ভিতরের এক দায়িত্বশীল সূত্র জানিয়েছে, টেস্টের জন্য আরেকজন ব্যাটিং কোচ নিয়োগের চিন্তাটা নতুন হেড কোচ স্টিভ রোডসের নয়, এটা জাতীয় দলের পরামর্শক গ্যারি কারস্টেনের মাথা থেকে এসেছে।