ট্রাম্পকে পাল্টা জবাব ব্রাজিল কোচ তিতের

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮ | আপডেট: ১১:৩৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮

যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা এই তিন দেশে হবে ২০২৬ ফিফা বিশ্বকাপ। আয়োজক দেশ তিনটি এরই মধ্যে নিজেদের প্রস্তুতি শুরু করেছে। বসে নেই আন্তর্জাতিক ফুটবল নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ফিফাও। এরই অংশ হিসেবে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনহোকে দেখা গেছে মার্কিন হোয়াইট হাউজে। যেখানে তিনি খোদ মার্কিন প্রেসিডেন্টকেই লাল কার্ড দেখিয়েছিলেন!

তবে ওই সাক্ষাতে ব্রাজিলের ফুটবল নিয়ে ট্রাম্পের করা মন্তব্যে ক্ষেপেছেন ব্রাজিল কোচ তিতে।

ব্রাজিলেরই এক সংবাদকর্মীর প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেছিলেন, ‘ফুটবলের দেশ…তোমরা তো এখন বেশ সমস্যায়।’

ট্রাম্পের এমন মন্তব্য মোটেই ভালো লাগেনি তিতের। তাই তো মার্কিন প্রেসিডেন্টের দিকে পাল্টা জবাব ছুড়ে দিতে তিতে বলেন, ‘‘ট্রাম্পকে বলছি আমরা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন। ঐতিহাসিকভাবে সে হয়তো আরও ভালো জানে।’

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে কাল বাংলাদেশ সময় সাড়ে ৬টায় প্রীতি ম্যাচে এল সালভেদরের মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচের সংবাদ সম্মেলনে ট্রাম্পের সেই উক্তির প্রসঙ্গ উঠতেই এমন তীর্যক বাণ ছুড়েন তিতে।

উল্লেখ্য, বাংলাদেশ সময় গত শনিবার সকালে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ট্রাম্পের দেশ যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। দলের পক্ষে রবার্তো ফিরমিনো ও নেইমার একটি করে গোল করেন। রাশিয়া বিশ্বকাপ থেকে হতাশাজনক বিদায়ের পর মার্কিনীদের হারিয়েই প্রথম জয় পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।