ট্রাম্পের কাছে বিচারে আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে: ব্যারিস্টার সুমন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯ | আপডেট: ১:৫৪:অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯
সংগৃহীত

আজ রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া বালা বিশ্বাস ওরফে সাহার বিরুদ্ধে মামলা দায়েরের আবেদন করেন ব্যারিস্টার সুমন। এরপর তিনি সাংবাদিকদের একথা বলেন।

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে বাংলাদেশের ইমেজ বেড়েছে। এরকম পর্যায়ে প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে একটা বিচার দেয়ার মধ্য দিয়ে বাংলাদেশের যে ইমেজ ক্ষুন্ন করেছেন এটার পেছনে একটা গভীর ষড়যন্ত্র ও আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে বলে মনে করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, প্রিয়া সাহা ডোনাল্ড ট্রাম্পকে বললেন তিন কোটি ৭০ লাখ মানুষকে গুম করে ফেলা হয়েছে। অথচ বাংলাদেশে এ পরিমাণ মাইনোরিটি নাই। আর ১৮ মিলিয়ন মানুষ আছেন, যারা অস্তিত্বহীন হওয়ার মতো অবস্থা।

এরপর মামলা দায়েরের কারণ জানান ব্যারিস্টার সুমন। তিনি বলেন, ‘আমাদের মনে হয়নি উনি (প্রিয়া সাহা) শুধু অ্যাসাইলাম বা একটা পাসপোর্টের জন্য, রাজনৈতিক আশ্রয়ের জন্য একথা বলেছেন।

কারণ কোনো স্বাভাবিক বা সাধারণ মানুষের পক্ষে ট্রাম্পের কাছে যাওয়া সম্ভব নয়। উনি নিশ্চয় কোনো একটা মিশন বা ষড়যন্ত্র করছে আমরা বলবো। আর এর মধ্য দিয়ে উনি পুরো মাইনোরিটিকে বিব্রত করেছেন।’