ট্রাম্পের ব্যক্তিগত সহকারীর পদত্যাগ

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯ | আপডেট: ৬:৪১:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯
ছবিঃ সংগৃহীত

স্থানীয় সময় বৃহস্পতিবার পদত্যাগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত সহকারী মেডালিন ওয়েস্টারহাট।

মার্কিন গণমাধ্যমগুলো বলছে, প্রেসিডেন্টের পরিবারের তথ্য সাংবাদিকদের জানানোর কারণে তাকে পদত্যাগ করতে হলো।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, সম্প্রতি ট্রাম্প নিউজার্সিতে অবসর সময় কাটাতে যান। সেখানেই নাম না প্রকাশের শর্তে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওয়েস্টারহাট। তিনি সেখানে ট্রাম্পের পরিবার ও অন্য সদস্যদের নিয়ে কিছু তথ্য প্রকাশ করেন। ট্রাম্প তা জানার পরই তাকে পদত্যাগ করতে বলেন।

তথ্যটি নিশ্চিত করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ও পলিটিকো।

সিএনএন বলছে, ওয়েস্টারহাড সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় নাম প্রকাশ না করার ব্যাপারটি ভুলে যাওয়ার কারণেই তাকে পদত্যাগ করতে হলো। কেননা এক সাংবাদিক হোয়াইট হাউসকে তার নাম বলেছিলেন।

ট্রাম্পের ব্যক্তিগত সহকারী হওয়ার কারণে প্রেসিডেন্টের কার্যালয় ওভাল অফিসের সামনেই ছিল ওয়েস্টারহেডের কার্যালয়। তাকে মার্কিন গণমাধ্যমগুলে ট্রাম্পের ‘দ্বাররক্ষী’ বলে অভিহিত করে আসছিল। ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি তার ব্যক্তিগত সহকারীর দায়িত্বে ছিলেন।

নিউইয়র্ক টাইমস বলছে, ওয়েস্টারহেড এখন হোয়াইট হাউসের একজন ‘বিচ্ছিন্ন কর্মী’ এবং তাকে হোয়াইট হাউসে আর প্রবেশের অনুমতি দেয়া হবে না।

সাবেক এক কর্মকর্তা সিএনএন-কে বলেছেন, ‘ট্রাম্পের সঙ্গে ওয়েস্টারহেডের সম্পর্ক ছিল ‘খুবই ঘনিষ্ঠ’, তবে ট্রাম্পের কাছে পরিবার খুবই স্পর্শকাতর একটি বিষয়।’